৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ড. নওয়াব আলী খানকে ইবি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক নিয়োগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বিশেষ প্রতিনিধিঃ- দক্ষিণ-পঞ্চিমাঞ্চলের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ, স্বাধীন বাংলার প্রথম সরকারি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি)র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সবার প্রিয় ও সফল সাবেক রেজিস্ট্রার, পাবলিক বিশ্ববিদ্যালয়সমুহের একজন দক্ষ প্রশিক্ষক, ২৬ বছরের অভিজ্ঞ অফিসার, সাবেক সাংবাদিক, দেশি/বিদেশি প্রশিক্ষণপ্রাপ্ত, প্রগতিশীল সৃজনশীল ব্যক্তিত্ত্ব, জাতীয় শুদ্ধাচার কৌশল পরিকল্পনা, আধুনিক অফিস ব্যবস্থাপনা এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম প্রনয়নে অভিজ্ঞতা সম্পন্ন অফিসার হিসেবে খ্যাত

ড. মোঃ নওয়াব আলী খান। আজ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের নির্দেশক্রমে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই চৌকশ কর্মকর্তাকে উক্ত পদে নিয়োগ দেয়া হয়। ড. নওয়াব আলী খান পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১০ হতে ২০১৪ সন পর্যন্ত ৪ বছর স্থায়ী ভিত্তিতে রেজিস্ট্রার এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার, সহকারী রেজিস্ট্রার, উপ-রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার অথাৎ পাবলিক বিশ্ববিদ্যালয়ের অফিসার লেভেলের সকল স্তরে বিভিন্ন মেয়াদে চাকুরী করেছেন।
২০০৯ সন হতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের (প্রভাষক/সহকারী অধ্যাপক, সেকশন অফিসার / সহকারী রেজিস্ট্রার সমমানের পদে) জিটিআই, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বুনিয়াদি প্রশিক্ষণ প্রোগ্রামে একজন রিসোর্স পারসন হিসেবে কাজের অভিজ্ঞতা রয়েছে।
এছাড়াও বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের আইন, বিধিমালা, অফিস শৃঙ্খলা, অফিস ম্যানেজমেন্ট, দাপ্তরিক যোগাযোগ রীতিনীতি ইত্যাদি বিষয়ে তিনি দক্ষতার সাথে রিসোর্স পারসন হিসেবে আমন্ত্রিত হয়ে দায়িত্ব পালন করে থাকেন।
এছাড়াও তিনি দেশের বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রাম প্রনয়ন কমিটিতে সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।
সরকারি নির্দেশনা মোতাবেক তিনি জাতীয় শুদ্ধাচার কৌশল পরিকল্পনা বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনরত।
তিনি কর্মজীবনে দুইজন মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্রীর সাথে অফিসিয়াল সাক্ষাৎ পর্বে ভিসি নেতৃত্বে প্রতিনিধি দলের সমন্বয়ক এর দায়িত্ব পালন করেছেন।
ছাত্র জীবনে কুষ্টিয়া হতে প্রকাশিত প্রথম “দৈনিক বাংলাদেশ বার্তা” এবং জাতীয় দৈনিক “ভোরের কাগজ”এর প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ড. নওয়াব আলী খান
বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র হতে “মর্ডান অফিস ম্যানেজমেন্ট” এবং ইনফরমেশন টেকনোলজি এন্ড ই-গভার্ন্সেস শীর্ষক প্রশিক্ষণ কোর্স সফলভাবে সম্পন্ন করেন।
তিনি ভারত থেকে “অর্গানাইজেশন ডেপলভমেন্ট” শীর্ষক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন। ড. নওয়াব আলী খান
থাইল্যান্ডের একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণে সরেজমিনে বিশ্ববিদ্যালয়ে অফিস ম্যানেজমেন্টে ইরফরমেশন টেকনোলজির ব্যবহার বিষয়ক প্রত্যক্ষ ধারনালাভ করেন।
ব্যক্তিগত জীবনে তিনি দু’ সন্তানের জনক। বড় সন্তান মেয়ে বিডিএস ফাইনাল ইয়ারের শিক্ষার্থী।ছেলে কলেজে উচ্চমাধ্যমিক এর শিক্ষার্থী। তাঁর স্ত্রী সেলিনা আক্তার অনামিকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি অফিসের সহকারী রেজিস্ট্রার পদে কর্মরত।
ড. নওয়াব আলী খান মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রকাশিত গ্রন্থের সদস্য- সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। আমাদের “বরিশাল বাণী” পরিবারের পক্ষ থেকে স্যারকে জানাই অন্তরের অন্তস্থল থেকে লাল গোলাপ শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন!

সর্বশেষ