৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের কর্মসূচি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

খবর বিজ্ঞপ্তি ::: আগামীকাল (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম ‘বাংলাদেশ’ রাষ্ট্র প্রতিষ্ঠা লাভ করে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্য রয়েছে, আজ সূর্যোদয় ক্ষণে নগর ভবন, এনেক্স ভবন, স্মৃতি ৭১’, নির্যাতন কেন্দ্র ও বধ্যভ‚মি, আমানতগঞ্জস্থ পরিবহন ও বিদ্যুৎ ভবন, অশ্বিনী কুমার হল এবং সকল ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে কেন্দ্রীয় কার্যালয় জাতীয় পতাকা উত্তোলন। সকাল ১০ টায় স্মৃতি ৭১’, নির্যাতন কেন্দ্র ও বধ্যভ‚মিতে শ্রদ্ধা নিবেদন। মহানগরী এলাকার গুরুত্বপূর্ন স্থাপনাসমূহ (বানিজ্যিক প্রতিষ্ঠান) ইত্যাদি আলোকসজ্জাকরণ ও প্রধান প্রধান সড়ক জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করণ।

এছাড়া সিএন্ডবি রোডস্থ বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম পার্ক সকাল-সন্ধ্যা শিশুদের জন্য উন্মুক্ত রাখা, বান্দ রোডস্থ প্লানেট ওয়ার্ল্ড শিশু পার্ক শিশু কিশোরদের জন্য সকাল-সন্ধ্যা বিনা টিকেটে উন্মুক্ত রাখা, আমানতগঞ্জস্থ শহীদ সুকান্ত বাবু শিশু পার্ক সকাল-সন্ধ্যা শিশুদের জন্য উন্মুক্ত রাখা, বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন গ্রীন সিটি পার্ক সকাল-সন্ধ্যা শিশুদের জন্য উন্মুক্ত রাখা এবং নগরীর অভিরুচি সিনেমা হলে বিনা টিকেটে ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ চলচ্চিত্র প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে।

সর্বশেষ