২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না বরগুনায় বাড়ছে ডায়রিয়া রোগী, জায়গা নেই হাসপাতালের মেঝেতেও

এইচবিআরআইতে জাতির পিতা বঙ্গবন্ধুর ম‍্যুরাল স্হাপন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এ আল মামুনঃ ঐতিহাসিক বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর প্রবেশ দ্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরাল স্হাপন করা হয়। আজ মঙ্গলবার বিকেলে শুভ উদ্বোধন করেন এইচবিআরআই এর মহাপরিচালক মোঃ আশরাফুল আলম।

উদ্বোধন শেষে তিনি বলেন ১৯৭৫ সালের ১৩ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ সেন্টার প্রতিষ্ঠা করেন। তার প্রতি গভীর শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জানাতেই আজকে বিজয়ের সুবর্ণ জয়ন্তি ও মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর ম‍্যুরাল স্হাপন করা হলো। আজ এইচবিআর আইএর সকল কর্মকর্তা -কর্মচারি বিনম্র শ্রদ্ধা জানালো জাতির পিতাকে।

আশরাফুল আলম বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সেই প্রতিষ্ঠান আজ হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট নামে স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে রূপ লাভ করেছে। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ২৮ডিসেম্বর নির্দেশাবলী প্রদান করেন যে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর নির্মাণ সামগ্রী সংশ্লিস্ট উদ্ভাবন ব‍্যাপক প্রচার করতে হবে। আশ্রায়ণ প্রকল্পে এবং পল্লী জনপদ প্রকল্পে ফেকো সিমেন্টের ব‍্যবহার শুরু করতে হবে। ড্রেজিং এর বালি ও কাঁদা মাটি হতে পরিবেশবান্ধব ইট তৈরি করতে হবে।

এলক্ষ‍্যে জনবল বাড়ানোর উদ‍্যোগ নেয়া হচ্ছে। ২০২৫ সালের মধ‍্যে ইট ভাটা বন্ধে জোড়ালো পদক্ষেপ নেয়া হচ্ছে বলে মহাপরিচালক আশরাফুল আলম বলেন।

সর্বশেষ