৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
৯ মে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আসছে শিক্ষামন্ত্রী বরিশালের কীর্তনখোলা নদী কিনেছে সামিট পাওয়ার! বরিশালে উপজেলা নির্বাচনে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন আগৈলঝাড়ায় ৯ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা বরিশালে বিভিন্ন ভোটকেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম উপজেলা নির্বাচন ডিউটিতে মনোনীত বিএমপির অফিসার-ফোর্সদের ব্রিফিং প্যারেড ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার ভান্ডারিয়ায় মাদক সেবনে নিষেধ করায় ব্যবসায়ীকে পিটিয়ে হাত ভেঙে দিল সন্ত্রাসীরা।। আ’লীগ বনাম আ’লীগ ! আগ্রহ নেই ভোটারদের উপজেলা প্রেসক্লাব মির্জাগঞ্জ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত

কলাপাড়ায় সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালীর কলাপাড়ার মহিপুরে অভিযান চালিয়ে ৫০ মণ নিষিদ্ধ শাপলাপাতা মাছ ও সাত মণ হাঙর জব্দ করেছে কোস্ট গার্ড। আটককৃত এসব অবৈধ মাছের বর্তমান বাজারমূল্য ৫৮ লাখ ৫০ হাজার টাকা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে উপজেলার মহিপুর থানার শিববাড়িয়া নদীর জননী বরফ কল সংলগ্ন এলাকা থেকে এসব মাছ জব্দ করে নিজামপুর কোস্ট গার্ড।

বিষয়টি নিশ্চিত করে কোস্ট গার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন নিজামপুর কন্টিনজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন বলেন, এসব মাছ কেটে শুঁটকি প্রক্রিয়াজাত করতে চেয়েছিলেন ব্যবসায়ীরা। অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়। তবে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে অবৈধ এ ব্যবসার সঙ্গে জড়িতরা পালিয়ে যায়। এ সময় অবৈধ মাছগুলোসহ একটি কাঠের বোর্ড জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত অবৈধ মাছ বন বিভাগের সদস্যদের উপস্থিতিতে নিজামপুর কোস্ট গার্ড মাটিচাপা দিয়ে ধ্বংস করে এবং পরবর্তীতে জব্দকৃত কাঠের বোর্ড ও বোর্ডে থাকা বৈধ মাছসহ মুচলেকা নিয়ে মৎস্য ব্যবসায়ী প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়। নদী ও সাগরে কোস্ট গার্ডের এমন অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে বন বিভাগের (মহিপুর) রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মাছগুলো জব্দ করা হয়েছে। কোস্ট গার্ড, নৌ পুলিশ ও বন বিভাগের এমন অভিযান সব সময় অব্যাহত থাকবে।

সর্বশেষ