১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাগদা ও গলদা চিংড়ির রেনুপোনা শিকারের মহোৎসব ভুল চিকিৎসার অজুহাতে যে হামলা-আক্রমণ হয়, তা ন্যাক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গলচিপায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার বারি মুগডাল ভাঙ্গানো মেশিন : দক্ষিণাঞ্চলের কৃষকের স্বপ্নপূরণ কুয়াকাটার পর্যটন ব্যবসায় দাবদাহের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং শাকিবের জন্য পাত্রী খুঁজছে পরিবার! কাউখালীতে জাহাজের ধাক্কায় বাল্কহেড ডুবি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫-৩৭ বছর চান শিক্ষামন্ত্রী মঠবাড়িয়ায় যুবককে অপহরণের অভিযোগ,  চেয়ারম্যান সহ ১১ জনের বিরুদ্ধে মামলা পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে কুয়েট শিক্ষার্থীদের প্রশিক্ষণ

গলাচিপায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়োগ দেয়ার দাবী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
বাংলাদেশ সরকারের অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি দপ্তর ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়। যেখানে চেয়ার শূন্যতা নিয়েই সরকারী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন পটুুয়াখালীর গলাচিপা উপজেলা প্রশাসন।
তথ্য বলছে জেলার সর্ববৃহৎ উপজেলার মধ্যে গলাচিপা অন্যতম। ১২ টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে গঠিত হলেও প্রায় এক বছরেও কোন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পি,আই,ও) নিয়োগ দেয়নি সংশ্লিষ্ট দপ্তর। যার ফলে একজন দক্ষ্য সাব এ্যাসিট্যান্ড প্রকৌশলী ও অফিস সহকারী, ফিল্ড সুপার ভাইজার দিয়েই বৃহত্তর উপজেলার সরকারী গুরুত্বপূর্ণ প্রকল্পের বাস্তবায়নের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন উপজেলা প্রশাসন।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা না থাকায়, কাঙ্খিত সেবা নিতে না পারায় ভোগান্তিতে পরতে হচ্ছে বিভিন্ন জন প্রতিনিধিরা। তারা প্রতিবেদককে জানান, একটি উপজেলায় অত্যান্ত গুরুত্বপূর্ণ দপ্তর হলো প্রকল্প বাস্তবায়ন অফিস ( পি,আই,ও) এর কার্যালয়। উপজেলা প্রশাসন ও সদর থেকে গ্রামীন জনপথের রাস্তা ঘাট, ব্রীজ, কালভার্ড সহ বন্যা দূর্যোগ মোকাবেলায় বর্তমান সরকারের বিভিন্ন অবকাঠামো উন্নয়ন কাজের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । কিন্তু কর্তৃপক্ষের উদাসিনতা বা অবহেলার কারনে দীর্ঘ দিন ধরে গলাচিপা উপজেলার পি,আই,ও পদ’টি শূন্য হয়ে আছে।
যে কারণে ইউনিয়ন পর্যায়ের নানাবিধ উন্নয়নকাজ ব্যাহত হচ্ছে বলে তারা উল্লেখ্য করেন। তাই শূন্যপদ’টি পূরনে গলাচিপা উপজেলায় স্থায়ী ভাবে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়োগ দেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালায়সহ দপ্তরের উর্ধতন কর্তৃপক্ষ ও সরকারের কাছে জোর দাবী জানান। এবিষয় পটুয়াখালী জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা সুমন চন্দ্র দেবনাথ মুঠোফোনে প্রতিবেদককে জানানা, শুধু গলাচিপা উপজেলায় নয়, এই জেলায় বেশ কিছু জনবল স্বল্পতা রয়েছে। এবিষয়ে উর্ধতন কর্তৃপক্ষে জরুরী ভাবে চিঠি দেয়া হয়েছে। আশা করছি শীঘ্রই শূন্য পদে কর্মকর্তা নিয়োগ হবে।

সর্বশেষ