৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রলীগের ইফতার বিতরণে হামলা : ওসি সহ আহত- ৫, গ্রেপ্তার-৪

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মঠবাড়িয়া প্রতিনিধি : মাস ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের ইফতার বিতরণ কর্মসূচিতে প্রতিপক্ষ গ্রæপ হামলা চালিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ হামলায় পিরোজপুর ডিবি পুলিশ দক্ষিণ বিভাগ (মঠবাড়িয়া) ওসি মোঃ আসলাম উদ্দিন ও ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম মুন্না, শুভ, শাওন ও রাব্বি নামে ৪ ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। এঘটনায় মঠবাড়িয়ায় চরম উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে পৌর শহরে থানা পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাব টহলে রয়েছে।

এ ঘটনার প্রতিবাদে ও হামলায় জড়িত সন্ত্রাসীদের বিচার দাবী করে পৌর শহরের ব্যাংপাড়া দলীয় কার্যালয় ২৯ মার্চ বুধবার সকাল ১১ টায় সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগ। এসময় উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু ইউসুফ রায়হান লিখিত বক্তব্যে বলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের সমর্থিত একটি গ্রæপ ছাত্রলীগের “মাসব্যাপী শ্রমজীবী, দুস্থদের মাঝে ইফতার বিতরণ” কর্মসূচিতে হামলা চালায়। তারা শান্ত মঠবাড়িয়াকে বার-বার অশান্ত করে আসছে। সংবাদ সম্মেলন শেষে পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

এদিকে হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা আহত শাওন বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি মামলা করেছেন। তবে মামলার স্বার্থে আসামীদের নাম প্রকাশ করতে রাজি হননি। পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করেছেন। গ্রেফতারকৃতরা হলো- উপজেলার উত্তর বাদুরা গ্রামের মো. সিহাব হাওলাদারের ছেলে রেদওয়ান (২০), পাঠাকাটা গ্রামের আমির হোসেনের ছেলে তুহিন (২০), ভাইজোড়া গ্রামের সিদ্দিক গাজীর ছেলে রফিকুল ইসলাম (৩০), পশুরিয়া গ্রামের আবু হানিফ মাঝির ছেলে আল আমিন (২৫)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান আকাশ ও পৌর ছাত্রলীগের আহবায়ক আহত নাজমুল ইসলাম মুন্না, যুগ্ম আহবায়ক আহত শাওন সহ শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মি।

মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার বলেন, ইফতার বিতরণের হামলার ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। অপর দিকে ডিবি ওসি আসলাম উদ্দিন এর ওপর হামলার ঘটনায় ডিবি এসআই জ্যোতির্ময় বাদি হয়ে ১২ জন নামীয় ও অজ্ঞাত ৩০ জন আসামীর বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত ৪ আসামীকে ২৯ মার্চ বুধবার বিকেল আদালতে প্রেরণ করা হয়।

সর্বশেষ