৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কাউখালীতে পরকীয়া জানাজানি হওয়ায় গৃহবধূর আত্মহত্যা বাউফলে জেলেদের ৬ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগ ঝালকাঠিতে নেতার প্রার্থীর পক্ষে কাজ না করায় আ.লীগের ১০জন বহিষ্কার গৌরনদীতে ১০৪ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ উপজেলা নির্বাচন বর্জনের আহবান জানিয়ে বরিশালে বিএনপির লিফলেট বিতরণ চাঁদপুরায় গণকের কথায় খলিলের মাংসের দোকানে তালা দিয়েছে মেম্বার ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার

টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনী আক্রান্ত শিশু আয়শার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কামরুল হাসান, স্টাফ রিপোর্টারঃ
ছয় বছর বয়সী শিশু আয়শা মনি। তাঁর হঠাৎ দুটি কিডনী নষ্ট হয়ে যাচ্ছে। চিকিৎসকরা জরুরী ভিত্তিতে কিডনী ডায়ালাইসিস করার পরামর্শ দিয়েছেন। তাঁর পিতা মোঃ শাহীন হাওলাদার । তিনি পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা। সামান্য রুটির দোকান দিয়ে কোন রকম চলে সংসার। তাঁর কাছে মেয়ের ব্যয়বহুল চিকিৎসার ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না।

আয়শার মা তানিয়া বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, গত ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি সময় হঠাৎ হাত-পা, পেট মুখমন্ডলসহ সমস্ত শরীর ফুলে ওঠে এবং অসুস্থ হয়ে পড়ে আয়শা । এরপর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ আকতারুজ্জামানের শরনাপন্ন হলে তিনি পরীক্ষা নিরীক্ষা করে আয়শা কিডনী রোগে আক্রান্ত বলে জানান। তিনি আয়শাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কিডনী বিভাগের প্রধান প্রফেসর ডাঃ এস.আর তালুকদার মুজিব এর কাছে পাঠান। সেখানের চিকিৎসায়ও সুস্থ না হওয়ায় গত ১৭ এপ্রিল ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এন্ড মিটফোর্ট হাসপাতালের কিডনী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নয়ন রঞ্জন সরকারের শরনাপন্ন হলে তিনি অতি দ্রুত আয়শার কিডনী ডায়ালাইসিস কারার পরামর্শ দেন। এতে সব মিলিয়ে প্রায় ২ লক্ষাধিক টাকার প্রয়োজন। ইতিমধ্যে আয়শার চিকিৎসা খরচ চালাতে গিয়ে তঁদের সর্বস্ব হারিয়ে ঋণগ্রস্থ হয়ে পড়েছেন বলেও জানান তিনি। এখন টাকার অভাবে শিশু সন্তানকে বুকে চেপে ধরে উন্নত চিকিসার জন্য কোথায় যাবেন,কার কাছে যাবেন ভেবে এখন কুল পাচ্ছেন না তাঁরা। টাকার অভাবে আড়াই মাস পর্যন্ত আয়শার চিকিৎসা বন্ধ রয়েছে। ফলে দিনদিন আয়শা মৃত্যুর দিকে ঝুকে যাচ্ছে। এমতাবস্থায় মেয়ের চিকিৎসার জন্য তিনি সমাজের বিত্তবানদের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন।স্বজনদের আশা বিত্তবানরা পাশে দাড়ালে আয়শা মনির চিকিৎসা হবে।

সর্বশেষ