৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে বিভিন্ন ভোটকেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম উপজেলা নির্বাচন ডিউটিতে মনোনীত বিএমপির অফিসার-ফোর্সদের ব্রিফিং প্যারেড ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার ভান্ডারিয়ায় মাদক সেবনে নিষেধ করায় ব্যবসায়ীকে পিটিয়ে হাত ভেঙে দিল সন্ত্রাসীরা।। আ’লীগ বনাম আ’লীগ ! আগ্রহ নেই ভোটারদের উপজেলা প্রেসক্লাব মির্জাগঞ্জ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত ‘মুক্ত কন্ঠ, প্রতিবাদী কথা’ বলতে দেশে এখন আর কিছু নেই। নির্বাচন সুষ্ঠুর লক্ষ্যে ১৪ দিনের জন্য বৈধ অস্ত্র প্রদর্শন নিষেধ সারা দেশে বজ্রপাতে ৮ জনের মৃত্যু আমতলীতে ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য আটক

দশমিনা থানা পুলিশ হেফাজতে শ্রমিকের মৃত্যু: ৬ জনের বিরুদ্ধে মামলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: পটুয়াখালীর দশমিনা থানা হেফাজতে লিটনের বিষপানে মৃত্যুর ঘটনার ৪ দিন পর মাদ্রাসার সুপার ও ইউপি সদস্যসহ ৬ জনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার নিহতের স্ত্রী মাসুদা বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে এ মামলা দায়ের করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের আলাউদ্দিন খানের বড় ছেলে ঢাকার সিএনজিচালক লিটন খাঁ (৩৫) থানা হেফাজতে বিষপান করেন। এতে তার মৃত্যু হলে নিহতের স্ত্রী মাসুদা বাদী হয়ে ওই গ্রামের মৃত নুর মোহাম্মাদ খানের ছেলে মো. জয়নাল খাঁ, মৃত মকবুল খানের ছেলে মো. মফিজ খাঁ, রুস্তুম খানের ছেলে ইউপি সদস্য মো. হালিম খাঁ, জয়নাল খার ছেলে মো. জাকির খাঁ, মাদ্রাসা সুপার মাওলানা সিহাব উদ্দিন ও হাসেম খানের ছেলে লাল মিয়া খানকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে এ মামলা করেন।

এর আগে ৪ ডিসেম্বর সকালে দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া রজ্জাবিয়া দাখিল মাদ্রাসা সংলগ্নে ক্রয় করা জমিতে ঘর নির্মাণ করেন লিটন। ওই রাতেই মাদ্রাসার ডোবায় (ছোট পুকুর) বিষ প্রয়োগে মাছ মেরে ফেলা ও জমি দখলের অভিযোগ এনে লিটনের বিরুদ্ধে ৫ ডিসেম্বর মাদ্রাসার সুপার মাওলানা সিহাব উদ্দিন বাদী হয়ে উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসার ও মাদ্রাসার সভাপতি তানিয়া ফেরদৌসের কাছে লিখিত অভিযোগ করেন।

ইউএনও ওই লিখিত অভিযোগের বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন দশমিনা থানার ওসিকে। ৬ ডিসেম্বর দুপুরে খাবার টেবিল থেকে সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মামুন অর রশিদ সঙ্গীয় পুলিশ নিয়ে ধরে নিয়ে আসার আধাঘণ্টা পর থানার ভেতরে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায় লিটন।

এ সময় থানা পুলিশ লিটনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) শেবাচিমে প্রেরণ করলে ওই রাত ১টা ১৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওসি মো. জসিম বলেন, লিখিত অভিযোগ হাতে পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সর্বশেষ