২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভাইস চেয়ারম্যান পদে ভোটারদের পছন্দের প্রার্থী জসিম উদ্দিন পৈত্তিক সম্পত্তি বেদখল হওয়ায় নিঃশ্ব হয়ে গেলেন নিরঞ্জন মিত্র ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার

দুমকিতে সরকারি খালে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দুমকি প্রতিনিধি– পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ক্যাচ- ক্যাচিয়া খালে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।
প্রত্যক্ষ দর্শীসূত্রে জানা গেছে বুধবার দিবাগত রাতে ঐ এলাকার আক্কেল দেওয়ানের পুত্র জামাল দেওয়ান (৩০) ও আঃ রাজ্জাক মৃধার পুত্র মামুন মৃধা (২২) খালে বিষক্ত ঔষধ দেয় এবং সকালে মাছ ধরা অবস্থায় জনতার ধাওয়া খেয়ে পালিয়ে যায়। ভুক্তভোগী পুলিশের অবসর প্রাপ্ত এস‌আই গোলাম মোস্তফা হাওলাদার বলেন, তার দুটি পুকুরে চ্যালা দিয়ে খালের বিষক্ত পানি ঢুকে প্রায় লক্ষাধিক টাকার মাছ মরে গেছে। ৪নং ওয়ার্ড ইউপি মেম্বার হাফিজুর রহমান ফোরকান বলেন, সরকারি খালে বিষ প্রয়োগে মাছ ধরা দন্ডনীয় অপরাধ,খালের বিষক্ত পানি ব্যবহারে স্ব্যাস্হ্য ঝুঁকিতে পড়েছে ভুক্তভোগী জনসাধারণ। স্হানীয় মুনসুর হাওলাদার, অব: চৌকিদার নজরুল ইসলাম ও মাও.হাবিবুর রহমান দুস্কৃতকারী জামাল ও মামুনের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানিয়েছেন। এ ব্যাপারে দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি খালে বিষ প্রয়োগে মাছ নিধনে অভিযুক্তদের বিরুদ্ধে আইনত ব্যবস্হ্যা গ্রহনের জন্য ইউএনও বরাবর আবেদন করার পরামর্শ দেন ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুর রহমান ফোরকানকে। দুমকি থানার ওসি মোঃ আব্দুস সালাম বলেন, এ ব্যাপারে থানায় কোন তথ্য জানানো হয়নি, তবে অভিযোগ করলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ