১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে ২৬ সেপ্টেম্বর চেয়ারম্যান পদে ৩ জন, ৩টি সংরক্ষিত মহিলা আসনে ৭ জন এবং ৮টি সাধারন আসনে ২৩ জনসহ মোট ৩৩ জন প্রার্থীর প্রতীক বরাদ্ধ করা হয়েছে।
পটুয়াখালী জেলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন এর সভাপতিত্বে প্রতীক বরাদ্ধ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী রিটানিং অফিসার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান ও সহকারী রিটানিং অফিসার সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন (আনারস), স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সাবেক নেতা বিশিস্ট ব্যবসায়ী এ্যাডভোকেট মোঃ হাফিজুর রহমান হাফিজ (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট মোঃ মাকসুদুর রহমান (কাপ-পিরিচ )। সংরক্ষিত ১ নং ওয়ার্ডে মহিলা সদস্য (সদর-মির্জাগঞ্জ- দুমকি) রহিমা আক্তার নিপা (টেবিল ঘড়ি ), নুরুন্নাহার শেলী (হরিণ) এবং মোসাঃ নাসিমা আক্তার (ফুটবল ), ২ নং ওয়ার্ডে (বাউফল-দশমিনা) মহিলা সদস্য কামরুন নাহার (দোয়াত-কলম), পশারী রানী (হরিন), মোসাঃ রুবিনা আক্তার (ফুটবল) ও মিসেস ফাতেমা আলম (টেবিলঘড়ি), ৩ নং ওয়ার্ডে(গলাচিপা-রাঙ্গাবালি-কলাপাড়া) ১ জন প্রার্থী হলেন- মোসাঃ বিলকিস জাহান। তিনি বেসরকারীভাবে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। সাধারন ৮ টি ওয়ার্ডে সদস্য পদে প্রতীক পেয়েছেন- ১ নং ওয়ার্ডে (সদর) এ কে মেহেদী হাসান তাজ (ঘুড়ি), চিন্ময় বণিক (হাতি), মোঃ জামাল হোসেন (টিউবওয়েল) ও মোঃ সালাউদ্দিন হীরা (তালা), ২ নং ওয়ার্ডে মোহাম্মদ দেলোয়ার হোসেন (তালা), মোঃ আবুল বাসার (হাতি), মোঃ জাকারিয়া কাওছার (টিউবওয়েল), মোঃ সিদ্দিকুর রহমান হাওলাদার (অটোরিস্কা), ৩ নং ওয়ার্ডে শামীম আহমেদ (হাতি ) ও আবদল্লাহ আল জাবির (তালা), ৪ নং ওয়ার্ডে (বাউফল) মোঃ জসীম উদ্দিন ফরাজী (তালা) ও শাহজাহান সিরাজ (অটোরিস্কা), ৫ নং ওয়ার্ডে (দশমিনা) মোঃ জাকির হোসেন ভুট্টো (তালা) ও গাজী মোঃ মিজানুর রহমান মিজান (টিউবওয়েল), ৬ নং ওয়ার্ডে (গলাচিপা) মাঈনুল ইসলাম রনে (তালা), মোঃ নিজাম উদ্দিন তালুকদার (হাতি) ও মোঃ শাহীন মিয়া (টিউবওয়েল), ৭ নং ওয়ার্ডে (কলাপাড়া) মোঃ ফিরোজ শিকদার (তালা), মোঃ আসাদুজ্জামান শুভ (টিউবওয়েল) ও এস এম মোশাররফ হোসেন (উটপাখি), ৮ নং ওয়ার্ডে আবদুল মালেক (হাতি), মোঃ জাফর আহম্মেদ হাওলাদার (তালা) ও মোঃ মশিউর রহমান শিমুল (ঘুড়ি)।
পটুয়াখালী সহকারী রিটানিং অফিসার সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান দৈনিক সকালের সময়কে জানান, পটুয়াখালী জেলায় ৮টি উপজেলা, ৫টি পৌরসভা ও ৭৭ টি ইউনিয়নে মোট ভোট ১০৮৩ টি।

সর্বশেষ