৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে তিন এনজিও কর্মী গ্রেফতার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রাহকদের ১৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে থানায় দায়ের করা মামলায় তিন এনজি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) রাতে মঠবাড়িয়া থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার তুষখালী গ্রামের রুস্তম আলী বেপারীর স্ত্রী রোজী পারভীন পাখি (৪০), তার ছেলে আজিমুজ্জামান আজিম (২২) ও একই এলাকার মৃত বাবুল বেপারীর স্ত্রী নাজমা বেগমকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা সানলাইফ উন্নয়ন সংস্থা নামক একটি এনজিওর বিভিন্ন পদে কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

ভূক্তোভোগীরা জানায়, মঠবাড়িয়া এলাকা থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে গ্রহকদের কাছ থেকে ১৭ কোটি টাকা সংগ্রহ করে উধাও হয়ে যায় সানলাইফ উন্নয়ন সংস্থার কর্মীরা। এ ঘটনায় সোমবার (৩১ আগস্ট) রাতে ভুক্তভোগী উপজেলার তুষখালী গ্রামের নাসরিন আক্তার বাদী হয়ে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় ৫ কোটি টাকা আত্মসতের অভিযোগ এনে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, বরগুনা সদর উপজেলার ফুলঝুড়ি ইউনিয়নের গুদিঘাটা এলাকার বাসিন্দা সিদ্দিকুর রহমান মঠবাড়িয়ায় ‘সানলাইফ উন্নয়ন সংস্থা’ নামে একটি এনজিওর অফিস নেন। এরপর ওই অফিসের মাধ্যমে ডিপিএস, সঞ্চয়, ছয় ও পাঁচ বছরে দ্বিগুণ মুনফা দেওয়ার প্রলোভন দেখিয়ে গ্রহকদের কাছ থেকে কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়।
পরে ভুক্তভোগী সহ¯্রাধিক গ্রাহক জামানতের টাকা ফেরত পাওয়ার জন্য গত ২৪ আগস্ট উপজেলার তুষখালী-জানখালী সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে অংশ নেওয়া গ্রাহকরা দাবি করেন তাদের কাছ থেকে ১৭ কোটি টাকা নিয়ে এনজিও পরিচালক সিদ্দিকুর রহমান পালিয়ে গেছেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ জ মো. মাসুদুজ্জামান জানান, এ ঘটনায় দায়ের করা মামলার মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। প্রধান আসামি সিদ্দিকুর রহমানকে গ্রেফতারে চেষ্টা চলছে।

সর্বশেষ