২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না বরগুনায় বাড়ছে ডায়রিয়া রোগী, জায়গা নেই হাসপাতালের মেঝেতেও তালতলীতে পানিতে লাফ দিয়ে কিশোরের মৃত্যু

বরিশালে দুই ইজিবাইকচালককে মারধর করায় মহাসড়ক অবরোধ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
দুই ইজিবাইকচালককে মারধরের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়সংলগ্ন হিরণ পয়েন্ট এলাকায় মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকেরা। শনিবার দুপুরে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এক ঘণ্টা সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। এতে হিরণ পয়েন্টে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটে ভোগান্তি হয় হাজারো মানুষের।

ইজিবাইকশ্রমিকেরা জানান, সকাল ১০টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়সংলগ্ন হিরণ পয়েন্টে বাসমালিক সমিতির কর্মচারীরা চেকপোস্ট বসিয়ে তিন চাকার যান নিয়ন্ত্রণ করছিলেন। এ সময় দুটি ইজিবাইককে থামতে নির্দেশ দেন তাঁরা।

কিন্তু তাঁদের নির্দেশ উপেক্ষা করে যাওয়ার সময় বাসশ্রমিকেরা মিলন মীর ও রাব্বি হাওলাদার নামের দুই ইজিবাইকচালককে আটক করে মারধর করেন।

এ খবর ছড়িয়ে পড়লে অন্য ইজিবাইকচালকেরা সেখানে জড়ো হন। এ সময় ইজিবাইক সংগ্রাম পরিষদের নেতৃত্বে স্থানীয় শ্রমিকেরা হিরণ পয়েন্টে জড়ো হয়ে বিক্ষোভ করেন এবং এ ঘটনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে ইজিবাইক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা ও বাসদের বরিশাল জেলা শাখার সদস্যসচিব মনীষা চক্রবর্তী, ইজিবাইক সংগ্রাম পরিষদের জিরো পয়েন্ট অঞ্চল সভাপতি রুহুল আমিন, সহসভাপতি মানিক দেওয়ান, বরিশাল নগরের ২৫ নম্বর ওয়ার্ড সভাপতি শাহীন শরীফ সেখানে উপস্থিত হন।

ইজিবাইকশ্রমিকদের মহাসড়ক অবরোধকে কেন্দ্র করে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বরিশাল জেলা বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক মো. আল-আমিন, নগরের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান এবং ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. সোহেল অবরোধস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন।

পরে তাঁরা দোষী বাসশ্রমিকদের বিচারের আশ্বাস দেন এবং ইজিবাইকশ্রমিকদের এই মহাসড়কে চলাচলে বাধা না দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকেরা বেলা ১টার দিকে অবরোধ প্রত্যাহার করেন।

মনীষা চক্রবর্তী বলেন, ‘বাসমালিক সমিতি ও পুলিশ প্রশাসন ইজিবাইকশ্রমিকদের হয়রানি, নির্যাতন বন্ধ এবং এই মহাসড়কে ইজিবাইক চলাচল করায় বাধা না দেওয়ার আশ্বাস দিয়েছে। আশা করি, ভবিষ্যতে এ ধরনের আর কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হবে না।’

সর্বশেষ