৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চিরনিদ্রায় শায়িত একই পরিবারের চার সদস্য: শোকের মাতম উজিরপুরে ১০ বছরের ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার কুয়াকাটায় ত্রান প্রতিমন্ত্রীর পক্ষে তৃষ্ণার্ত পথচারীদের পানি ও খাবার স্যালাইন বিতরণ গণমাধ্যমের স্বাধীনতার সূচকে আরো দুই ধাপ পেছালো বাংলাদেশ ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ গৌরনদীতে নির্বাচনি সহিংসতায় ইউপি চেয়ারম্যানসহ আহত ৩ কক্ষ পরিস্কার করতে বিলম্ব হওয়ায় মাদ্রাসা ছাত্রকে পিটিয়ে জখম ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশঃ মৌখিক পরীক্ষা শুরু ৮ মে বিয়ে বাড়িতে কাজীকে চর থাপ্পড় মারলেন বিএনপি নেতা ! তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করলো আলীমাবাদ সমাজ কল্যাণ সংস্থা

মঠবাড়িয়ায় ৯২০ টি জেলে পরিবারের মধ্যে চাল বিতরণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জুলফিকার আমীন সোহেল : পিরোজপুরের মঠবাড়িয়ায় মা ইলিশ রক্ষায় অবরোধ কালীন সময় প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তার অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়ার তুষখালী ইউনিয়নের ৯২০ টি জেলে পরিবারের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। তুষাখালী ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হাওলাদার ইউপি চত্বরে প্রতি জেলে পরিবারের হাতে ২০ কেজি করে চাল তুলে দেন। ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম ও অবরোধ। চাল বিতরণ অনুষ্ঠানে মৎস্য প্রতিনিধি, ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও অনান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম বলেন, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর মোট ২২ দিন ইুলশের প্রধান প্রজনন মৌসুম। এ সময়কালে ইলিশ মাছ আহরণ, পরিবহন, বাজরজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় করা সম্পৃর্ণ নিষেধ। এ আইন অমান্যকারিদের বিরুদ্ধে ১ থেকে ২ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। এই অবরোধ কালীন সময় জেলেরা উপজেলার ৫ হাজার জেলে খাদ্য সহায়ত্ াহিসেবে ২০ কেজি করে চাল পাবেন। তার অংশ হিসেবে তুষখালী ইউনিয়নের ৯২০ জেলের হাতে চাল তুলে দেয়া হয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী মাছ শিকার করলে আমাদের মাছের ঘটতি কখনোই আসবে না। তিনি মা ইলিশ রক্ষায় সচেতন মহলের সহযোগিতা কামনা করেছেন।

সর্বশেষ