১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আস্থার প্রতিদান কাজের মাধ্যমে দিতে চাই : নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান জসিম বরিশাল সদর উপজেলা নির্বাচনে জামানত হারাচ্ছেন ৩ প্রার্থী ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা কবে, জানাল বিপিএসসি ৬ জুন বাজেট ঘোষণা দেশে ৩৮ দিনে বজ্রপাতে ৭৪ জনের মৃত্যু, বেশির ভাগই কৃষক আগৈলঝাড়ায় পিকআপভ্যানের ধাক্কায় স্কুলছাত্রের মৃ*ত্যু বাকেরগঞ্জে নির্বাচন কর্মকর্তা-পুলিশের ওপর হা*মলায় ঘটনায় পৃথক দুই মামলা, গ্রেপ্তার ২ বিদেশে পাঠানোর নামে অর্ধকোটি টাকা হাতিয়ে নিল পাথরঘাটার জলিল বরিশালে নদীতে বিষপ্রয়োগ করে মাছ শিকার, যুবককের ১ বছরের কারাদণ্ড চরফ্যাশনে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ২ সন্তানের জননীর অনশন

শেবাচিম হাসপাতালে আগুন আতঙ্কে রোগী-স্বজনদের ছোটাছুটি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পেছনে ময়লার স্তূপে আগুনের ঘটনায় ওয়ার্ডে ধোঁয়া ঢুকলে রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। আতঙ্কের একপর্যায়ে তারা দৌড়ে ছোটাছুটি করে ওয়ার্ড থেকে বের হয়ে যান।

রোববার শেবাচিম হাসপাতালের নতুন মহিলা মেডিসিন ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা যায়, হাসপাতালের নতুন মহিলা মেডিসিন ওয়ার্ডের পেছনে ময়লার স্তূপ জমা হলে এতে আগুন ধরিয়ে দেন পরিচ্ছন্নতা কর্মীরা। এর একপর্যায়ে ময়লার স্তূপ থেকে আগুন জ্বলতে জ্বলতে ধোঁয়া ওয়ার্ডে প্রবেশ করে। আর এতেই ওয়ার্ডে থাকা রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হলে তারা দৌড়ে বাহিরে বের হয়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ময়লার স্তূপের আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মহিলা মেডিসিন ওয়ার্ডের এক রোগীর স্বজন ছাব্বির বলেন, হঠাৎ করেই ওয়ার্ডের মধ্যে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। কিছু বুঝে ওঠার আগেই সবাই ছোটাছুটি শুরু করে দেন। আমরাও রোগী নিয়ে দৌড়ে ওয়ার্ড থেকে বের হয়ে যাই। পরে নিচে নেমে খোঁজ নিয়ে দেখতে পাই ময়লার স্তূপে আগুন জ্বলছে।

আরেক রোগীর স্বজন ছালমা খাতুন বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে ওয়ার্ড হঠাৎ করেই ধোঁয়ায় সব অন্ধকার হয়ে যায়। তখন দেখি সবাই দৌড়ে নিচে নামছে। তাই দেরি না করে অসুস্থ মাকে নিয়ে আমরাও দৌড়ে নিচে নেমে পড়ি।

এ ব্যাপারে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা সাইফুল ইসলাম বলেন, আগুন আতঙ্কে রোগী ও তাদের স্বজনরা ছোটাছুটি করে নিচে নেমে যান। তবে কেউ কোনো ক্ষতির সম্মুখীন হননি। ময়লার স্তূপে আগুন দিলে সেখান থেকে ধোঁয়া ওয়ার্ডে ছড়িয়ে পড়ে। এতেই রোগীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।’

সর্বশেষ