২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কাউখালীতে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষি পালিত মঠবাড়িয়ায় পরাজিত নারী প্রার্থীর হামলায় ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বাবুগঞ্জে আওয়ামীলগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আমতলীতে আ’লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পেশাদারিত্বের সাথে আরও বেগবান হয়ে জনকল্যাণে কাজ করতে হবে : বিএমপি কমিশনার চরফ্যাসন সেন্ট্রাল হসপিটালে ফ্রী রোগী দেখানোর সুযোগ তজুমদ্দিনে দুই মেম্বারপ্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষে আহত ৩০ উজিরপুরে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উজিরপুরে ইমামদের করনীয় শীর্ষক আলোচনাসভা পটুয়াখালীর দুমকিতে আ'লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

করোনায় ২৪ ঘন্টা আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১০৪৩

অনলাইন ডেস্ক :: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৪৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজেটিভ হয়েছেন আরও ১ হাজার ৪৩ জন। দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯৭ হাজার ৩৮৬।

শনিবার (২৯ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৪০৮ জন। এদিন মোট করোনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৮৪ জনের।

এর আগে শুক্রবার (২৮ মে) দেশে করোনায় ৩১ জন মারা যান, আর শনাক্ত হয়েছিল ১ হাজার ৩৫৮ জনের।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২৯ মে) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১১ হাজার ৮৯৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২ হাজার ৬৬৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৫ লাখ ৩৭ হাজার ৮১ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ২০লাখ ৯৬ হাজার ৫৩১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪০ লাখ ২২ হাজার ৬৫৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ৯৬১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭৭ লাখ ১৯ হাজার ৪৩১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ২২ হাজার ৩৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৬৩ লাখ ৯২ হাজার ৬৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ১৭১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৪৬ হাজার ৮৯৭ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৯ হাজার ২৯০ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫২ লাখ ২৮ হাজার ৩২২ জন। এর মধ্যে মারা গেছেন ৪৭ হাজার ১৩৪ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, জার্মানি নবম এবং স্পেন দশম স্থানে রয়েছে। এছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম, যেখানে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৫১১ জনের এবং আক্রান্ত হয়েছে ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জন।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ