২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভাইস চেয়ারম্যান পদে ভোটারদের পছন্দের প্রার্থী জসিম উদ্দিন পৈত্তিক সম্পত্তি বেদখল হওয়ায় নিঃশ্ব হয়ে গেলেন নিরঞ্জন মিত্র ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার

বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়া সেই এএসপি বাবুল আখতারকে বরিশালে বদলি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: সুনামগঞ্জের তাহিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. বাবুল আখতারকে অবশেষে জনস্বার্থে বদলি করা হয়েছে। বুধবার তিনি তাহিরপুর সার্কেল অফিস ত্যাগ করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক জরুরি আদেশে বরিশাল রেঞ্জের মেহেন্দিগঞ্জ সার্কেল অফিসে তাকে ২২ আগস্ট তাকে বদলি করা হয়।

২০১৮ সালের ১১ নভেম্বর এএসপি মো. বাবুল আখতার সিলেট রেঞ্জের সুনামগঞ্জ জেলার তাহিরপুর সার্কেল অফিসে যোগদান করেন। যোগদানের কিছুদিন পর থেকেই ক্ষমতার অপব্যবহার করতে গিয়ে তিনি নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

আর্থিকভাবে প্রভাবিত হয়ে স্বপন কুমার দাস ও রিয়াজ উদ্দিন নামে তাহিরপুরের দুই কয়লা আমদানিকারকে হয়রানিমূলক মামলায় জড়ান বলে পুলিশ হেডকোয়ার্টার্সে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়।

এরপর এক গৃহবধূকে স্বামীর সামনে যৌন হয়রানি ও অপহরণচেষ্টার ঘটনায় ভিকটিমের দেওয়া দুই অভিযুক্তের বিরুদ্ধে মামলা না নিয়ে অভিযুক্তদের উল্টো নির্দোষ দাবি করে বিতর্কের জন্ম দেন এএসপি বাবুল আখতার।

এছাড়া তাহিরপুরের ধনাঢ্য ব্যবসায়ীদের জাদুকাটার নদীর খনিজ বালু পাথর নিলামের আড়ালে অনৈতিক সুবিধা নিয়ে কোনো রকম রাজস্ব, আয়কর ভ্যাট ও সরকারি মূল্য ছাড়াই অতিরিক্ত খনিজ বালু পাথর সরিয়ে নিতে সহায়তার অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

পরপর দুটি অপহরণ মামলায় একটিতে বাদী ও অপর একটি মামলার আসামি পক্ষের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে ক্ষমতার অপব্যবহার করেন বলেও অভিযোগ উঠে বাবুল আখতারের বিরুদ্ধে।

বুধবার রাতে সরকারের দায়িত্বশীল একটি গোয়েন্দা সংস্থা এসব তথ্য নিশ্চিত করে আরও জানায়, তাহিরপুরের বালিজুরী এলাকার ভারতীয় বিড়ি, মাদক, গবাদি পশু চোরাকারবারি সোহাগ নামে এক আসামিকে মামলা থেকে অব্যাহতি পাইয়ে দিতে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছ থেকে পুলিশের অন্য একটি সংস্থার মাধ্যমে মামলাটির তদন্তভার হস্তান্তর করাতে বাধ্য করেন।

এমন নানা কর্মকাণ্ডে তাহিরপুর থানা এলাকায় এএসপি বাবুল আখতারকে নিয়ে জনমনে বিতর্ক তৈরি হয়। এরপর সরকারের উচ্চ পর্যায়ে থাকা একটি গোয়েন্দা সংস্থা তার ব্যাপারে একটি প্রতিবেদন পাঠায় সরকারের ওপর মহলে।

সর্বশেষ