২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না বরগুনায় বাড়ছে ডায়রিয়া রোগী, জায়গা নেই হাসপাতালের মেঝেতেও

ভোলার আলীনগর ইউনিয়নে মানব সেবায় কাজ করছেন ইকবাল মাল ।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার।

ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নে মানবসেবায় কাজ করে চলেছেন আলীনগর ইউনিয়নের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইকবাল মাল। দল-মত-নির্বিশেষে অসহায়দের পাশে থেকে তাদের সাহায্য করছেন সব সময় । আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আলীনগর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন ইকবাল মাল । গ্রামীণ মানব কল্যাণ সংস্থার মাধ্যমে তিনি জনগণের সেবায় নিয়োজিত থাকেন । তাছাড়া ব্যক্তিগতভাবেও অসহায় দরিদ্রদের সহযোগিতা করেন তিনি ।
গ্রামীণ মানব কল্যাণ সংস্থা চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল বলেন আমি আলীনগর ইউনিয়ন বাসীর সুখে দুখে সবসময় পাশে থাকার চেষ্টা করি । তাই ইউনিয়নের অনেক মুরুব্বি ও তরুণরা আমাকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অনুরোধ করেছেন । তাই আমি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করব বলে সিদ্ধান্ত নিয়েছি । আমি আমার সংস্থা গ্রামীণ মানব কল্যাণ সংস্থার মাধ্যমে ইউনিয়নের দরিদ্র ও অসহায় মানুষের সাহায্যার্থে বিভিন্নভাবে তাদের পাশে দাঁড়াচ্ছি। সমাজসেবা অধিদপ্তর থেকে ২০০৭ সালে সেবামূলক অলাভজনক সংস্থা হিসেবে নিবন্ধন পায় এটি। আমাদের সংস্থার কার্যক্রম ২০০৬ সালে শুরু করি। আমাদের সংস্থার মাধ্যমে গরীব অসহায় মেয়েদের বিবাহ প্রদানে আর্থিক সাহায্য প্রদান করে থাকি। আর্থিক ভাবে অসচ্ছল ব্যক্তিদেরও চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রদান করি । গরিব শিশুদের জন্য একটি কোচিং সেন্টার চালু করেছি যেখানে প্রতিদিন বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত বিনা বেতনে পরানো হয় এবং ওই শিশুদের প্রতি বৃহস্পতিবার বিনামূল্যে খাবার দেয়া হয়। এ সংস্থার পক্ষ থেকে প্রতি বছর শীতের সময় অসহায় দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

চেয়ারম্যান প্রার্থী ইকবাল মাল আরো বলেন প্রতিবছর বর্ষার মৌসুমে আমি আমার সংস্থার পক্ষ থেকে ফলজ বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ করেছি । আমাদের ভোলা জেলা একটি উপকূলীয় জেলা । প্রতিবছর কোন না কোন ঘূর্ণিঝড় ভোলার উপর আঘাত হানে । তাই ভোলায় অধিক পরিমাণে বনায়ন কর্মসূচি গ্রহণ করা প্রয়োজন । আমার সংস্থা গ্রামীণ মানব কল্যাণ সংস্থা বনায়ন কর্মসূচি ভূমিকা রাখার কারণে সমাজসেবা অধিদপ্তর থেকে অনুদান ও সনদ পেয়েছিল । আমার সংস্থার পক্ষ থেকে এ গাছের চারা বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে।

সর্বশেষ