২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

পুলিশ সার্ভিস কোন চাকুরী নয় এটি একটি সেবা : পুলিশ কমিশনার

শামীম আহমেদ :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, করোনার শুরুতে আমাদের ১০৭ জন পুলিশ সদস্য জীবন ত্যাগ করে শহীদ হয়েছেন। এছাড়া কয়েক হাজার পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। দেশের উন্নয়নের জন্য যে কোনো ধরণের ত্যাগ স্বীকার করতে পুলিশ বাহিনী প্রস্তুত।

আজ রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টায় পুলিশ লাইন্সে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, বিগত বছর গুলোতে পুলিশ বাহিনীর অর্জন ঈর্ষণীয়। এই অগ্রগতি থেকে পিছিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। যেই দেশের আলো-বাতাসে শিক্ষা নিয়ে বড় হয়েছি সেই দেশের নিরাপত্তার চাহিদা পূরণে নিষ্ঠা, সততা ও ঈমাণের সাথে কাজ করার জন্যেই পুলিশ বাহিনীকে নিয়োজিত করা হয়েছে। পুলিশ সার্ভিস কোন চাকুরী নয় এটি একটি সেবা।

তিনি আরও বলেন, কোন পুলিশ সদস্যের অপেশাদার আচার-আচরণে আমাদের ঐতিহ্যতে আঘাত আসুক আমরা চাই না। যে সকল সদস্য এমন আচরন করেন তাদের সংশোধন হয়ে সুশৃঙ্খলের পথে থেকে কাজ করতে হবে। না হলে অতিদ্রুত তাদের চিহ্নিত করে আইন মোতাবেক বাহিনী থেকে বাদ দেয়া হবে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, একজন গর্বিত পুলিশ বাহিনীর সদস্য হিসেবে আমাদের নিয়ে যেন পরিবারের সকল সদস্যরা অহংকার করতে পারে সেই লক্ষ্য ও উদ্দেশ্য মাথায় রেখে কাজ করতে হবে। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার মাধ্যমে জনগণের পুলিশে রূপান্তরিত হতে হবে।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার মোঃ নজরুল হোসেন, মোঃ জুলফিকার আলী হায়দার, মোঃ মোকতার হোসেন, মোঃ জাকির হোসেন মজুমদার , এসএম তানভীর আরাফাতসহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ