১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলীতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিজয় দিবসের ৫০ বছর সুবর্ণজয়ন্তী পালিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
সারাদেশের ন্যায় বরগুনার আমতলীতে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৫০তম মহান বিজয় দিবস ও সুবর্ণ জয়ন্তি পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার প্রত্যুষে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসেন শুভ সুচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্ত¡রে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, পুলিশ, উপজেলা ও পৌর আওয়ামীলী, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক ক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী- বেসরকারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুজকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে আমতলী সরকারী একে পাইলট হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান- ১ মোঃ মজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ ও আমতলী থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুর রহমান।

উপস্থিত ছিলেন নারী ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (আমতলী সার্কেল) সমীর চন্দ্র সরকার, ওসি (তদন্ত) রনজিৎ চন্দ্র সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. এমএ কাদের মিয়া, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সকল সরকারী প্রতিষ্ঠান প্রধানগন, বীরমুক্তিযোদ্ধা, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সাংবাদিকসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ ও সুধীজন।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো চিত্রাংকন প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, জাতীয় শপথ, মসজিদ- মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে বিশেষ দোয়া, হাসপাতাল, এতিমখানা ও শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন, প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।এবং উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবসের ৫০তম বার্ষিকী পালন করেছেন।

সর্বশেষ