২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভাইস চেয়ারম্যান পদে ভোটারদের পছন্দের প্রার্থী জসিম উদ্দিন পৈত্তিক সম্পত্তি বেদখল হওয়ায় নিঃশ্ব হয়ে গেলেন নিরঞ্জন মিত্র ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার

ট্রাস্ট ইউনিভার্সিটিতে সিন্ডিকেটসভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জুবাইয়া বিন্তে কবির:- বরিশালের শীর্ষ বেসরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে ৮ এপ্রিল (শনিবার) বিকাল ৪টায় রুইয়ারপোল এলাকায় মুল ক্যাম্পাস মিলনায়তনে ভাইস-চ্যান্সেলর বরেন্য কৃষি বিজ্ঞানী প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সিন্ডিকেট সভা এবং বিকাল ৫টায় আলোচনাসভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারপার্সন, বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক ও গবেষক জনাব এডভোকেট মোঃ শফিকুল আলম।

বিবিএ অনুষদের ডিন ড. আদনান রহমান এর সঞ্চালনায় এবং ইইই বিভাগের সভাপতি ড. গোলাম সালেহ আহমেদ সালেম এর সহযোগিতায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জনাব মোঃ বেলায়েত হোসেন তালুকদার, বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত সদস্য খন্দকার ইমতিয়াজ আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আলী আজগর ভুঁইয়া, পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর মোহাম্মাদ আলী, ট্রাস্ট ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. মোঃ শহিদুল ইসলাম, পবিপ্রবির বিবিএ অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. জাকির হোসেন, পবিপ্রবির সিএসই অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এসএম তাওহীদুল ইসলাম এবং পবিপ্রবির ডেপুটি রেজিস্ট্রার জনাব মুহাম্মাদ ইমাদুল হক ফিরদাউছ প্রিন্স।

প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী এডভোকেট জনাব মোঃ শফিকুল আলম বলেন, মাহে রমজান আমাদের ধৈর্য্য ও সবর শিক্ষা দেয়, সাওম অর্থ হল বিরত থাকা। রমজানের প্রকৃত শিক্ষাই হল অন্যায়, অনাচার, ঘুষ,খুনসহ সকল প্রকার খারাপ কাজ থেকে নিজেকে বিরত রাখা। ব্যক্তিজীবন থেকে সামাজিকজীবন সকলক্ষেত্রে রমজানের শিক্ষা বাস্তবায়ন করতে হবে। নিজেকে একজন ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ শহিদুল ইসলাম বলেন, রমজানের এক মাসের শিক্ষা আমাদের সারাজীবনের ট্রেনিং স্বরুপ। এই রমজানে আমরা যা শিখব তাই আমাদের পাথেয় হয়ে থাকবে।

বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত সদস্য জনাব খন্দকার ইমতিয়াজ আহমেদ বলেন, রমজান তাক্বওয়া অর্জনের মাস। এই সময় আমাদের সবার তাক্বওয়া অর্জন করতে হবে।

সভাপতির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম বলেন, আমাদেরকে আমাদের ব্যবহারিক জীবনে পরিবর্তন আনতে হবে, ব্যক্তিজীবনে যদি আমি একজন ভাল মানুষ না হতে পারি, তাহলে আমার আমলের কোন মূল্য নাই। সমাজে অবহেলিত দরিদ্র মানুষের পাশে দাড়ানোর উত্তম সময় হল মাহে রমজান।

উল্লেখ্য, আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ট্রাস্ট ইউনিভার্সিটি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ। সবশেষে আমন্ত্রিত অতিথিদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দেয়া ঈদ উপহার প্রদান, দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে উক্ত ইফতার ও দোয়া মাহফিলের সমাপ্তি ঘটে।

সর্বশেষ