৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজুল বাউফলে ভাইয়ের ছেলের হা*মলায় বিধ্বস্ত ভিক্ষুকের বসতঘর

উজিরপুরে এমপির সামনে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আ.লীগ নেতার উপর হামলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি ::: বরিশালের উজিরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহ আলম তালুকদারের সামনে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উজিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান ওরফে ইকবাল একই কমিটির সহ-সভাপতি মোঃ ইদ্রিস সরদারকে (৪৫) পিটিয়ে রক্তাক্ত জখম করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গুরুতরভাবে আহত ইদ্রিস সরদারকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রবিবার ( ২৬ মার্চ) সকাল পৌণে ১০ টার দিকে উপজেলা পরিষদের সামনে সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবালের সমর্থকরা এ হামলা চালায়।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও আহত সূত্রে জানা গেছে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উজিরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহ আলম তালুকদার। সকাল সাড়ে ৯টায় প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে হাজির হলে তার সঙ্গে উপস্থিত হন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উজিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান ওরফে ইকবাল এবং একই কমিটির সহ-সভাপতি মোঃ ইদ্রিস সরদার। এ সময় সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান সাংসদের সামনে ইদ্রিস সরদারকে কটূক্তি করে অশালীন ও অসংলগ্ন মন্তব্য করলে ইদ্রিস তার প্রতিবাদ করলে হাফিজুর রহমান তাকে সাংসদের সামনে মারধর শুরু করেন।

সহ-সভাপতি মো. ইদ্রিস সরদার অভিযোগ করে বলেন, সংসদ সদস্যর সামনে সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান আমাকে নিয়ে কটূক্তি ও অশালীন মন্তব্য করে। আমি সাবেক উপজেলা চেয়ারম্যানের কথার প্রতিবাদ করলে হাফিজুর রহমান আমার ওপর হামলা চালিয়ে মারধর শুরু করে এ সময় তার সঙ্গে থাকা ছাত্রলীগ ও যুবলীগ ক্যাডার কাজী রিয়াজ (২৭), পলাশ তালুকদার (৩০) ও রুবেল হোসেন (২৫) ইদ্রিসসহ ৭/৮ জন সন্ত্রাসী আমাকেকে লাঠিপেটা করে রক্তাক্ত জখম করেছে। স্থানীয়রা আহত ইদ্রিসকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল জানান, ইদ্রিসের সাথে আমার হাস্যরসপূর্ণ কৌতুক হয়েছে, পরে মারামারির বিষয়টি আমি দেখিনি।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন জানান, বিষয়টি নিয়ে আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহকে অবহিত করব, তিনি যে সিদ্ধান্ত নেন সেটাই আমরা মেনে নিব। নিজেদের মধ্যে রাজনৈতিকভাবে ভুল বোঝাবুঝি ও দ্বন্দ্ব কোন ক্রমেই কাম্য নয়।

উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আ. মজিদ সিকদার বাচ্চু জানান, বিষয়টি অত্যন্ত ন্যাক্কারজনক। এ ঘটনার কারণে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে যেতে না পারায় অত্যন্ত দুঃখ প্রকাশ করছি।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল হাসান বলেন, এখনও এ ঘটনায় কোন মামলা হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, হাফিজুর রহমান ইকবাল সংসদ সদেস্য শাহে আলমের অনুসারী উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় দলের সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রেহী প্রার্থী হিসাবে নির্বাচন করলে সাতলা ইউনিয়ন আ’লীগের দায়িতে থাকা ইদ্রিস সরদার নৌকা প্রতিকে কাজ করায় ইকবাল ইদ্রিস সরদারকে দেখে নেওয়ার হুমকি দিয়েছিলো।’

সর্বশেষ