৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিডনি রোগে আক্রান্ত শিক্ষক শামীম হোসাইন বাঁচতে চায়!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” শ্রষ্টার এই সুন্দর পৃথিবীতে কেনা বেশিদিন বেঁচে থাকতে চায়। কিন্তু রোগ, দারিদ্রতা মানুষকে বেশি দিন বেঁচে থাকার স্বপ্ন পূরণ হতে দেয় না। অপরিণত বয়সে এই পৃথিবী ছেড়ে অনেককে চলে যেতে হয়।এতে পরিবার-পরিজনের মাঝে নেমে আসে অপূরনীয় ক্ষতি।

তেমনি বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের পশ্চিম চুনাখালী গ্রামের নিম্নবিত্ত পরিবারের আব্দুল মোতালেব মাতুব্বরের পুত্র পূর্ব চুনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ শামীম হোসাইন (৩৯) এর জীবন থেকে পৃথিবীর আলো নিভে যেতে বসেছে। স্ত্রী সোনিয়া জাহান, ফাহিম হোসাইন (১০) ও মাহিম হোসাইন (৫) নামে তার দুটি পুত্র সন্তান রয়েছে।

শিক্ষক মোঃ শামীম হোসাইন গত ২০২১ সালে ১৭ মার্চ দুরারোগ্য কিডনি রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি চিকিৎসকের মাধ্যমে জানতে পারেন। সেই থেকেই তিনি চিকিৎসকদের পরামর্শে ঢাকা কিডনি ফাউন্ডেশনে অধ্যাপক ডাঃ শামীম আহমেদ এর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে তার ২টি কিডনিই ড্যামেজ হয়ে পড়েছে। দুটি কিডনির মধ্যে মাত্র ৯% সচল আছে। স্বামীর জীবন বাঁচাতে স্ত্রী সোনিয়া জাহান নিজের একটি কিডনি ডোনেট করতে আগ্রহী হলেও কিডনি ট্রান্সপ্লান্টেশনের জন্য ২০ লক্ষ টাকা প্রয়োজন। যা এই অসহায় শিক্ষক পরিবারের পক্ষে যোগার করা কোনভাবেই সম্ভব না।

এমনিতেই এতদিনে তার চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে সহায় সম্পত্তি বিক্রি করে তারা নিঃস্ব হয়ে গেছে। তাই ঠিকমত ঔষধ ও কিডনি প্রতিস্থাপনের চিকিৎসা নিতে না পারায় দিন দিন তার অবস্থা অবনতির দিকে যাচ্ছে। তাই মানবিক কারণে চিকিৎসা ব্যয়ে আর্থিক সহায়তা চেয়ে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, প্রবাসী, দানশীল ও সেবাধর্মী প্রতিষ্ঠানের নিকট স্বজনেরা সাহায্যের আবেদন করেন।

সাহায্য পাঠানোর ঠিকানা- সোনালী ব্যাংক লিঃ আমতলী, বরগুনা শাখা। সঞ্চয়ী হিসাব নাম্বর-৪৩০১১১০০১৬২৫৯ এবং বিকাশ একাউন্ট ও প্রয়োজনে- ০১৭১৪২১৮১৯৪

সর্বশেষ