৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার গৌরনদীতে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা দিলুসহ রক্তাক্ত জখম-৫ কলাপাড়ায় মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১ উজিরপুরে ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন - রাশেদ খান মেনন এম পি পাথরঘাটায় সুপেয় পানির তীব্র সংকট, মেপে পানি পান করতে হয় বাসিন্দাদের কলাপাড়ায় মাছ চুরি করতে দেখে ফেলায় যুবককে কুপিয়ে জখম বরিশালে সরকারি বরাদ্দে উন্নয়ন কাজ শুরু করলেন মেয়র খোকন সেরনিয়াবাত ৭৮দিন পর দেশে ফিরলো ৮ যুবকের লা*শ !

গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হচ্ছেন ৩০০ ডেঙ্গু রোগী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। এসব হাসপাতালে প্রতিদিন গড়ে ভর্তি হচ্ছেন প্রায় ৩০০ ডেঙ্গু রোগী।

গত সাতদিনে (১-৭ সেপ্টেম্বর পর্যন্ত) হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় আরও নতুন ৩৪৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২৮৬ জন রাজধানী ও বাইরের হাসপাতালে ভর্তি হন ৫৭ জন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৮১ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ১৩৩ ও বাইরের বিভিন্ন বিভাগে ১৪৮ জন ভর্তি রয়েছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২ হাজার ৪৩৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ১০১ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩৪৩ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১০৯ ও বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ১৭৭ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৫৭ জন ভর্তি হন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট হাসপাতালে ভর্তি ১২ হাজার ৪৩৪ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে মাসে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬, আগস্টে সাত হাজার ৬৯৮ এবং ৭ সেপ্টেম্বর পর্যন্ত ২০৭৮ জন রোগী ভর্তি হন।

এদিকে মোট ভর্তি রোগীর মধ্যে ৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জন জুলাইয়ে, ৩০ জন আগস্টে ও ২ সেপ্টেম্বর পর্যন্ত ছয়জন মারা গেছেন।

সর্বশেষ