৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার গৌরনদীতে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা দিলুসহ রক্তাক্ত জখম-৫ কলাপাড়ায় মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১ উজিরপুরে ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন - রাশেদ খান মেনন এম পি পাথরঘাটায় সুপেয় পানির তীব্র সংকট, মেপে পানি পান করতে হয় বাসিন্দাদের কলাপাড়ায় মাছ চুরি করতে দেখে ফেলায় যুবককে কুপিয়ে জখম বরিশালে সরকারি বরাদ্দে উন্নয়ন কাজ শুরু করলেন মেয়র খোকন সেরনিয়াবাত

গলাচিপায় নবাগত ওসিকে বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপা থানা থেকে বদলি জনিত কারণে সদ্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম কে বিদায় সংবর্ধনা এবং থানায় সদ্য যোগদান কৃত নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ কে বরণ করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) রাত ৯টায় গলাচিপা থানা কমপ্লেক্স চত্বরে থানা পুলিশের আয়োজনে এই সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে বিদায়ী ওসিকে উপজেলা আওয়ামী লীগ,বনিক সমিতি,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,গলাচিপা প্রেসক্লাব ও গলাচিপা টিভি জার্নালিস্টদের পক্ষ থেকে উপহার ও ফুলেল সংবর্ধনা প্রদান ও নব যোগদান কৃত ওসিকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়। এ সময় গলাচিপা থানা পরিদর্শক (তদন্ত) মোঃ আতিকুল ইসলাম এর সঞ্চালনায় এবং সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) মো.মোর্শেদ তোহা এর সভাপতিত্বে সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহম্মদ সাহিন। বিদায়ী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন,সদ্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম,নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে,সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো,সহ সভাপতি হাজী মজিবুর রহমান,পৌর মেয়র আহসানুল হক তুহিন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু,বনিক সমিতির সভাপতি হাজী মো.শাহজাহান মিয়া প্রমুখ। বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার বলেন, ‘আমি আপনাদের ভালোবাসায় সিক্ত, আজকে ২০ টি মাস অতন্দ্র থেকে কাজ করেছি শুধু গলাচিপা উপজেলা বাসি যাতে নিশ্চিন্তে শান্তিতে ঘুমাতে পারে। আমি মনে করি সেই দিক থেকে সফল হয়েছি। আমার দৃষ্টিতে গলাচিপা উপজেলার মানুষ সবার শ্রেষ্ঠ। এই এলাকার মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল,দাঙ্গাবাজ নয়। এছাড়া তিনি দ্বায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ের স্মৃতি মনে করে উপজেলা বাসী ও বিভিন্ন জনপ্রতিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন একটি শক্তিশালী আইন শৃঙ্খলা বলয় তৈরি করতে হলে টিম ওয়ার্ক প্রয়োজন,আমি সর্বপ্রথম আমার থানার সদস্যদের সংঘবদ্ধ করে একটি পরিবার গড়ে তুলেছিলাম জনসাধারণকে সেবা দিতে’। তিনি আরও বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে রাজনৈতিক মহল জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধিজন, ব্যবসায়ী, আলিম-উলামা সহ সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সহযোগিতা পেয়ে ছিলেন। যার কারণে গলাচিপার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি তিনি স্বাভাবিক রাখতে পেরেছিলেন। দায়িত্ব পালনকালীন সময়ে কাউকে কোন ধরনের দুঃখ-কষ্ট দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ দ্বায়িত্ব পালনে উপজেলা বাসীর সহায়তা কামনা করে বলেন, সদ্য বিদায়ী ওসির রেখে যাওয়া সুনাম তিনি ধরে রেখে আরো ভালো কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। তিনি আইন শৃঙ্খলা রক্ষার্থে সকল ধরনের চেষ্টা অব্যহত রাখবেন বলে জানান এবং বিদায়ী ওসির সর্বাঙ্গীণ মঙ্গল ও সফলতা কামনা করেন। তিনি আরও বলেন, সকলের সহযোগিতার মাধ্যমে গলাচিপা থানাকে একটি শান্তির জনপদে পরিণত করতে তিনি কাজ করে যাবেন। দায়িত্ব পালন কালে কোন ধরনের অন্যায় কর্মকাণ্ড তিনি প্রশ্রয় দিবেন না। পুলিশী সেবা যাতে সবাই পান তার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান। সংবর্ধনা অনুষ্ঠানে সুশীল সমাজ, সরকারি কর্মকর্তা, থানা পুলিশের সদস্যরা ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিদায়ী ওসিকে গলাচিপা থানার অফিসার বৃন্দদের পক্ষ থেকে স্মৃতি স্মারক প্রদান করা হয়।

সর্বশেষ