৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর শুভ জন্মদিন আজ (৬ মে) দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজুল

তালতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
কাওসার হামিদ, তালতলী(বরগুনা)প্রতিনিধি
বরগুনার তালতলীতে কচুপাত্রা বাজারের সংযোগ সড়কের দুই পাশে সরকারী খাল দখল করে অবৈধভাবে বসবাসরতদের উচ্ছেদে অভিযান শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন। এসময় পাকা-আধাপাকা ১২৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
বুধবার(০৮ সেপ্টম্বর) বেলা ১১ টা থেকে শুরু হওয়া এই অভিযান বিকেল ৫টা পর্যন্ত চলমান থাকবে। অভিযান পরিচালনা করেন তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. কাওসার হোসেন ও উচ্ছেদে অভিযানে নিয়োগ করা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর অহম্মদ ।
জানা যায়, উপজেলার শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা খালের পাড়ে প্রতি রোববার বাজার বসে। এই বাজারে হাজার হাজার লোকের সমাগম হয়। গত ৫ বছর ধরে ধীরে ধীরে এই বাজারের পাশে কচুপাত্রা খালের দু’পাড় স্থানীয় প্রভাবশালীরা দখল করে নেয়। খালের দু’পাড়ে দু’শতাধিক দোকান ঘর নির্মাণ করেছে তারা। দোকান ও ইমারত নির্মাণ করায় একাধারে খাল সংকুচিত হচ্ছে, অন্যদিকে নাব্যতা কমে ভরাট হয়ে যাচ্ছে খালটি। নাব্যতা কমে যাওয়ায় খালে নৌকা চলাচল করতে পারছে না। খালটি এখন মরা খালে পরিণত হয়েছে। এতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বাজারে নিয়ে আসতে সমস্যা হচ্ছে। খালটির অবৈধ দখল উচ্ছেদ করে সংস্কারের দাবি জানান এলাকাবাসী। বিভিন্ন সময়ে স্থানীয়দেও দাবিতে গত বছরের ১৬ নভেম্বর জেলা প্রশাসন থেকে খালের পাড় থাকা ১২৩টি অবৈধ স্থায়ী ও অস্থায়ী স্থপানা ৭দিনের মধ্যে সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়। সরিয়ে নেওয়া তো দূরের কথা,দখলদারা নোটিশের তোয়াক্কা না করে দখল টিকিয়ে রাখার জন্য করেছিলেন প্রতিরোধ কমিটি। এতেও শেষ রক্ষা হয়নি অবৈধ দখলদারদের। এই অভিযানে এলাকার সচেতন মহল বলছে কচুপাত্রা বাজারটি তার প্রাণ ফিরে পাবে।
এবিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. কাওসার হোসেন বলেন,উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বার বার দখলদারদের নোটিশ করা হলেও অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় বেকু দিয়ে এ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আমাদের অভিযান চলমান থাকবে।

সর্বশেষ