৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকীর নতুন বাজারে শাহজাহান শিকদারের নির্বাচনী অফিস উদ্বোধন লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর শুভ জন্মদিন আজ (৬ মে) দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার

পাথরঘাটায় বিএনপি অফিসে হামলা-ভাঙচুর, আহত ১২

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনার পাথরঘাটায় কেন্দ্র ঘোষিত বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিচ্ছিন্নভাবে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে বিএনপির ১২ নেতা কর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক। এ হামলার অভিযোগ উঠেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত বিএনপির দলীয় কার্যালয়ে ভেতরে ও বাইরে এবং পাথরঘাটা থানার সামনের গলিতে হামলার ঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন পাথরঘাটা পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এরফান আহমেদ সোয়েন, পৌর যুগ্ন আহ্বায়ক মোহাম্মদ মাসুম বিল্লাহ, পৌর যুবদলের জয়েন্ট সেক্রেটারি আবদুল হাদিদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক রাহাজুল ইসলাম, পৌর ছাত্রদলের সদস্য সচিব খাইরুল ইসলাম শরীফ, হাফেজ আলমগীর হোসেন, মিজানুর রহমান, দুলাল আহমদ, রকিব খান, মোহাম্মদ সেন্টু হাওলাদার, বাকি বিল্লাহ ফরাজি ও সাইদ বেলাল।

এদের মধ্যে মোহাম্মদ মাসুম বিল্লাহর অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রুবাইয়্যাত আলী বলেন, হাসপাতালে চিকিৎসা নিতে আসা মাসুম বিল্লাহ মাথায় অনেক আঘাত লেগেছে। যে কারণে সিটিস্ক্যান ছাড়া কিছু বলা সম্ভব না। তাই তার পরিবারকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার জন্য পরামর্শ দিয়েছি।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, কেন্দ্র ঘোষিত দেশব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষণা অনুযায়ী পাথরঘাটার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় কর্মসূচি নেওয়া হয়। এতে অংশ নিতে আসা বিএনপির নেতাকর্মীদের উপর ও দলীয় কার্যালয়ের ভেতরে ঢুকে মারধর করে অফিস ভাঙচুর করেছে আওয়ামী লীগ, যুবলীগের ও ছাত্রলীগের সন্ত্রাসীরা। এছাড়াও উপজেলার সব কয়টি ইউনিয়নে বাধার মুখে পদযাত্রা পণ্ড হয়ে গেছে।

অভিযোগের বিষয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমেদ সুজন বলেন, আমরা আওয়ামী লীগের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় কার্যালয়ে শান্তি সমাবেশ করি। এসময় জানতে পারি বিএনপির দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এর কারণ জানতে আমরা সেখানে গিয়েছিলাম।

তবে দলীয় কার্যালয় ভাঙচুরের বিষয়ে পাথরঘাটা পৌর যুবলীগের সভাপতি মোহাম্মদ নাসির আকন বলেন, দলীয় কোন্দলে নিজেদের অফিস ভাঙচুর করে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে বিএনপি।

এ বিষয়ে পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ শাহ আলম হাওলাদার বলেন, আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির সংবাদ পেয়েছি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ