৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ উপজেলা নির্বাচন বর্জনের আহবান জানিয়ে বরিশালে বিএনপির লিফলেট বিতরণ চাঁদপুরায় গণকের কথায় খলিলের মাংসের দোকানে তালা দিয়েছে মেম্বার ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার গৌরনদীতে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা দিলুসহ রক্তাক্ত জখম-৫ কলাপাড়ায় মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১ উজিরপুরে ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন - রাশেদ খান মেনন এম পি

পিরোজপুরে বৃষ্টির জন্য কাঁদলেন শত মুসল্লি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: প্রচন্ড তাপদাহ থেকে রক্ষা পেতে জেলার মঠবাড়িয়া ও ইন্দুরকানীতে শত শত মুসল্লিরা কাঁদলেন তাদের দু’হাত তুলে। আর এর আগে অনুষ্ঠিত হয় ইসতিসকার নামাজ। বুধবার (২৪ এপ্রিল) সকালে স্হানীয় মুসুল্লিদের আয়োজনে মঠবাড়িয়া সরকারি কলেজ মাঠে ও ইন্দুরকানী মেহেরউদ্দিন মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।
জানা গেছে, প্রচন্ড দাবদাহ থেকে রক্ষা পেতে ও বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসুল্লিরা। গত কয়েক দিন ধরে তাপদাহে দেশের বিভিন্ন স্হানে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টি না হওয়ায় জেলার বিভিন্ন স্হানের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। নেমে গেছে পানির স্তর। সাধারন মানুষ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছেন। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবন যাত্রা। তাই বৃষ্টির আশায় বুধবার (২৪ এপ্রিল) সকালে স্হানীয় মুসুল্লিদের আয়োজনে অনুষ্ঠিত হয় এ সালাতুল ইসতিসকার নামাজ।
স্হানীয়রা জানান, গত বেশ কিছুদিন ধরে প্রচন্ড দাবদাহে মানুষ দিশেহারা হয়ে পড়েছে। তেমনি ব্যাপক ক্ষতি হচ্ছে মৌসুমী ফসলের। তাই এসব থেকে রক্ষা পেতে ও বৃষ্টির আশায় রাসুলুল্লাহ (সঃ) এর পথ অনুসরণ করে স্হানীয় মুসুল্লিরা এ নামাজ আদায় করেন। ইন্দুরকানীতে ইসতিসকার নামাজ পরিচালনা করেন খন্দকার বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা আ: জলিল হাওলাদার এবং দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. হারুন-অর রশিদ ও মঠবাড়িয়া উপজেলায় এ সালাতুল ইসতিসকার নামাজের ইমামতি করেন মঠবাড়িয়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব আলহাজ্ব মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান। নামাজে শত শত মুসুল্লিরা অংশগ্রহন করেন এবং দুহাত তুলে আল্লাহর কাছে দাবদাহ থেকে রক্ষা পেতে এবং দ্রুত বৃষ্টিপাতের জন্য কান্নায় ভেঙ্গে পড়েন।

সর্বশেষ