৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনবাসীদের প্রতি ভালোবাসা দিবস উৎসর্গ করে লন্ডনে সাংবাদিকদের সমাবেশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: প্যালেষ্টাইন রাষ্ট্র প্রতিষ্টার লড়াইয়ে থাকা মানুষের প্রতি সংহতি ও গণহত্যার প্রতিবাদে লন্ডনে আলতাব আলী পার্কের কেন্দ্রিয় শহিদ মিনার চত্তরে ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকদের আয়োজনে এক প্রতিবাদ সভা ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ৷
সভায় বক্তারা বলেন, বিশ্ব ভালোবাসা দিবসে স্বাধীন প্যালেষ্টাইন রাষ্ট্র প্রতিষ্টার লড়াইয়ে থাকা মানুষের প্রতি সংহতি ও গণহত্যার নিন্দা এবং অবিলম্বে যুদ্ধবিরতির বিষয়ে বিশ্ব মোড়লদের নিরবতা যুদ্ধকে উস্কে দিচ্ছে। হত্যা করছে সাধারণ নাগরিক, নারী, শিশু, বৃদ্ধ আর পুড়ছে জনবসতি। ৯০ ভাগের বেশী ঘরবাড়ি ধ্বংস করে প্যালেষ্টাইন রাষ্ট্রকে দখল আর বিশ্বের মানচিত্র থেকে শেষ করতে ছদ্মাবরণে এই যুদ্ধ। ইসরাইল যুদ্ধের নামে গণহত্যা, নব্য-বর্ণবাদী আগ্রাসন, জাতিগত নিধন চালাচ্ছে। গনমাধ্যম কর্মী প্যালেষ্টাইনে পেশাগত দায়িত্ব পালনে প্রায় শতাধিক সাংবাদিক হত্যার নিন্দা জানানোর পাশাপাশি শিশু ও নারী হত্যার নিন্দা জানান।
বিশিষ্ট সাংবাদিক লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক প্রেসিডেন্ট জনমত সম্পাদক সৈয়দ নাহাস পাশার সভাপতিত্বে সাংবাদিক শাহ বেলালের পরিচালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক ও বেঙালিস ফর প্যালেস্টাইনের আনসার আহমেদ উল্লাহ, সাংবাদিক মোসলেহ উদ্দীন আহমেদ, সাংবাদিক বদরুজ্জামান বাবুল, এডিটরের সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, সাংবাদিক বাতিরুল হক সরদার, কমিউনিটি নেতা জামাল আহমদ খান, সাংবাদিক হাসনাত আরিয়ান খান, সাংবাদিক আব্দুল হামিদ টিপু, স্বদেশ বিদেশের রুমি হক, সাংবাদিক গোলাম মোহাম্মদ কিনু, চেনেল এসের সাংবাদিক রেজাউল করিম মৃধা, সাংবাদিক খালেদ মাসুদ রনি, সাংবাদিক আমিনুর চৌধুরী, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক সালেহ আহমেদ, সাংবাদিক মির্জা আবুল কাশেম,সাংবাদিক এখলাছুর রহমান পাক্কু, মোহাম্মদ ছাদিক রহমান প্রমুখ।

সর্বশেষ