২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ ও রুয়েট ছাত্রলীগ অ্যালামনাই এসোসিয়েশনের যৌথ বিবৃতি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পরিকল্পিতভাবে একটি
সিন্ডিকেট গণপূর্তের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে ষড়যবন্ত্রে লিপ্ত

সিন্ডিকেট বাণিজ্য বন্ধে কঠোর অবস্থান নিয়েছিলেন বলেই বহুল আলোচিত ঠিকাদার জিকে শামীমসহ একটি সিন্ডিকেট গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলমের বিরুদ্ধে নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা মিথ্যা ও বানোয়াট প্রচারণা চালিয়ে মূলত গণপূর্ত অধিদপ্তরের উন্নয়নের গতি বাধাগ্রস্ত করতে চাচ্ছে। তারই পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ ও রুয়েট ছাত্রলীগ অ্যালামনাই অ্যসোসিয়েশন এসব ভিত্তিহীন সংবাদ ও প্রচারণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
সম্প্রতি এক বিবৃতিতে বলা হয়, সম্প্রতি গণপূর্ত অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী মো: আশরাফুল আলম এর রাজনৈতিক আদর্শ ও পরিচয় উদ্দেশ্যমূলক মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে।
প্রকৃতপক্ষে তিনি বাংলাদেশ ছাত্রলীগ রুয়েট শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের বিভিন্ন কর্মকান্ডে দীর্ঘদিন যাবত সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছেন। তাই বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সকল সদস্য এসব মিথ্যা প্রচারণায় ভীষণভাবে আহত হয়েছেন। তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারন করেন এমন একজন সৎ ও সফল প্রকৌশলী জনাব আশরাফুল আলম । তারা বলেন যেকোনো অপপ্রচারের বিরুদ্ধে তাদের সম্মিলিত প্রয়াস অব্যাহত থাকবে।
এদিকে রুয়েট ছাত্রলীগ অ্যালামনাই অ্যসোসিয়েশনের আহবায়ক প্রকৌশলী কাজী আনোয়ার হোসেন ও সদস্য সচিব প্রকৌশলী মো: হাবিবুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে বলেন, প্রকৌশলী জনাব আশরাফুল আলম রুয়েট ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী ছিলেন এবং ছাত্রজীবনে তিনি বাংলাদেশ ছাত্রলীগ রুয়েট শাখার সহ -সভাপতির দায়িত্ব পালন করেন। জামাত- শিবিরের দূর্গ হিসেবে খ্যাত রাজশাহীর বুকে তৎকালীন সময়ে তিনি জীবনের ভয় না করে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রুয়েট ছাত্রলীগের হয়ে অগ্রণী ভূমিকা পালন করেন । একারণে তিনি পরবর্তীতে বিএনপি-জামাত জোট সরকারের প্রতিহিংসার শিকারও হয়েছিলেন। তাই তার বিরুদ্ধে অপপ্রচারে রুয়েট ছাত্রলীগের প্রতিটি প্রাক্তন ও বর্তমান কর্মী পাশে রয়েছেন। স্বাধীনতাবিরোধী দুষ্কৃতিকারীদের যেকোনো ষড়যন্ত্র তারা রুখে দিতে প্রস্তুত।
জ্যৈষ্ঠতার পাশাপাশি সৎ, দক্ষ, মেধাবী প্রকৌশলী হিসেবে মো. আশরাফুল আলমের সুনাম রয়েছে। দীর্ঘদিন একটি শক্তিশালী সিন্ডিকেট গণপূর্ত অধিদপ্তরকে জিম্মি করে রেখেছিল। মেধা, দক্ষতা ও জ্যৈষ্ঠতা লঙ্ঘন করে অতীতে এই পদে নিয়োগ দেওয়া হয়েছিল। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষণ ও গতিশীল নেতৃত্বের কারণে এই দপ্তরটি রাহুর গ্রাস থেকে মুক্তি পায়। তারই ফলশ্রুতিতে গণপূর্ত ক্যাডারে ১৫তম বিসিএস-এ মেধা তালিকায় প্রথম স্থান অর্জনকারী মো. আশরাফুল আলমকে যোগ্যতা ও জ্যৈষ্ঠতার বিচারে এই পদের জন্য নির্বাচন করা হয়।

সর্বশেষ