৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার গৌরনদীতে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা দিলুসহ রক্তাক্ত জখম-৫ কলাপাড়ায় মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১ উজিরপুরে ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন - রাশেদ খান মেনন এম পি পাথরঘাটায় সুপেয় পানির তীব্র সংকট, মেপে পানি পান করতে হয় বাসিন্দাদের কলাপাড়ায় মাছ চুরি করতে দেখে ফেলায় যুবককে কুপিয়ে জখম বরিশালে সরকারি বরাদ্দে উন্নয়ন কাজ শুরু করলেন মেয়র খোকন সেরনিয়াবাত

ববিতে পদার্থবিদ্যা শিক্ষা ও গবেষণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ববি প্রতিনিধি।।
বরিশাল বিশ্ববিদ্যালয়ে পদার্থবিদ্যা শিক্ষা ও গবেষণা বিষয়ক সেমিনার এবং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটি এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে দিনব্যাপী এ সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির সভাপতি প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ নজরুল ইসলাম খান এবং বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. খোরশেদ আলম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজ আলম।

প্রধান অতিথির বক্তব্যে ড. মেসবাহউদ্দিন আহমেদ বলেন, সকল ক্ষেত্রে গুনগত শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে। গুনগত শিক্ষা মানুষকে পরিবর্তন করে উন্নতির দিকে ধাবিত করে। আর গুনগত শিক্ষা অর্জনে গবেষণার কোন বিকল্প নেই।

গবেষণা ছাড়া শিক্ষা সঠিক ভাবে কোন কাজে আসে না। বাংলাদেশ যেভাবে আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে তা সবই গুনগত শিক্ষার ফসল। বিশ্ব আজ ৪র্থ শিল্প বিপ্লবের পথে এগিয়ে চলছে। আমাদের এটি এড়িয়ে যাবার কোন সুযোগ নেই। মনে রাখতে হবে উন্নত বিশ্বের সাথে তাল মেলাতে হলে গুনগত শিক্ষা অর্জন ও তার যথার্ত প্রয়োগ করতে হবে।

দিনব্যাপী কর্মশালায় পদার্থবিদ্যা শিক্ষা ও গবেষণা বিষয়ক মোট ১৩টি পেপার উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত পদার্থবিদ, বরেণ্য গবেষকসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

সর্বশেষ