৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনায় হিল্লা বিয়েতে রাজি না হওয়ায় এক পরিবারকে সমাজচ্যুত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনার আমতলী উপজেলার হিল্লা বিয়েতে রাজি না হওয়ায় একটি পরিবারকে সমাজচ্যুত করে একঘরে করে রাখার অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে। ভুক্তভোগী বাদল সরদার ও তার পরিবারকে স্থানীয় প্রভাবশালী আজিজুল সিকদার ও তার সহযোগীরা সমাজচ্যুত করেন।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দ্রুত প্রভাবশালী আজিজুল সিকদার, তৈয়ব গাজী ও দেলোয়ার তালুকদারকে আইনের আওতায় এনে শাস্তির দাবি করেছেন এলাকাবাসী।

চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে বরগুনার আমতলী উপজেলার ছোট নীলগঞ্জ গ্রামে।

স্থানীয়দের মাধ্যমে জানা গেছে, ছোট নীলগঞ্জ গ্রামের বাদল সরদার তার মেয়ে আয়শাকে ২০১৭ সালে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার দাপা ইদ্রাপুর এলাকার সাইফ ইসলামের সঙ্গে বিয়ে দেন। ওই দম্পতির কন্যা সন্তান রয়েছে। ২০২১ সালে পারিবারিক বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব হয়। ক্ষিপ্ত হয়ে স্বামী সাইফ ইসলাম স্ত্রী আয়শাকে তালাক দেন। এ নিয়ে স্ত্রী আয়শা স্বামী সাইফের বিরুদ্ধে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

আদালতের বিচারকের নির্দেশে আইনজীবী মো. মিজানুর রহমান সিকদার ও নুরুল ইসলাম শানু গত ২৬ ডিসেম্বর বৈঠকে বসে স্বামী-স্ত্রীর মধ্যে সমঝোতা করে আবারও বিয়ে দেন।

কিন্তু স্থানীয় প্রভাবশালী আজিজুল সিকদার, তৈয়ব গাজী ও দেলোয়ার তালুকদার এ বিয়ে শরীয়ত সম্মত হয়নি বলে ঘোষণা করে মেয়ের বাবা বাদল সরদার ও তার পরিবারকে সমাজচ্যুত করে দেন।

হিল্লা বিয়ে না পরানো পর্যন্ত তাদের সমাজচ্যুত করে একঘরে করে রাখা হবে বলে ঘোষণা দেন তারা।

মেয়ের বাবা বাদল সরদার অভিযোগ করেন, ‘হিল্লা বিয়েতে রাজি না হওয়ায় স্থানীয় প্রভাবশালী আজিজুল সিকদার, তৈয়ব গাজী ও দেলোয়ার তালুকদার আমাকে সমাজচ্যুত ঘোষণা দিয়ে একঘর করে রেখে দিয়েছেন। আমার বাড়িতে কাউকে আসতে দিচ্ছেন না। কেউ আসলে তাকেও সমাজচ্যুত করবে বলে হুমকি দিচ্ছে। প্রভাবশালীদের সমাজচ্যুত করার ঘোষণায় আমি একঘরে জীবন যাপন করছি।’

তিনি আরও বলেন, ‘তাদের ভয়ে এলাকার কেউ আমার সঙ্গে ওঠাবসা করছে না এবং কথাও বলছে না। আমি প্রশাসনের কাছে আমার প্রতি এমন অন্যায়ের বিচার দাবি করছি।’

প্রতিবেশী আল মামুন হাকিম, রেজাউল কবির ও আলী হায়দারসহ স্থানীয়রা বলেন, ‘বাদল সরদারের বাড়িতে আমাদের আসতে দিচ্ছে না। প্রভাবশালীরা এই এলাকার নিয়ন্ত্রণ করে। তাদের এই খামখেয়ালি দাবি আমরা না মানলে আমাদেরও সমাজচ্যুত করা হবে। এই এলাকায় ছোটখাটো বিষয় নিয়ে অনেক বড় ঝামেলা পাকান আজিজুল সিকদার, তৈয়ব গাজী ও দেলোয়ার তালুকদার।’

সর্বশেষ