৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বরিশাল থেকে সরকার পতনের আন্দোলন শুরু করব’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান খাঁন ফারুক বলেছেন, বর্তমান অবৈধ নিশিরাতের সরকার শেখ হাসিনা নিজেই ভাল করে জানেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাহিরে বের হওয়ার সুযোগ দিলে তার গদির মসনদ ঝড়ে পড়ার আশংকা আছে। তাই মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি রেখে সু-চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

শুক্রবার (২০ নভেম্বর) বরিশাল মহানগর বিএনপি আয়োজিত মাদার অব ডেমোক্রেসি, বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবীতে গণঅনশন দিনব্যাপি কর্মসূচির শুরুতে গণমাধ্যম কর্মীদের এক স্বাক্ষাতকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, সরকার নিজের দেশের মানুষের মঙ্গল কামনা করে থাকলে অভিলম্বে দ্রুত বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার সুযোগ সৃষ্টি করে দেবে। আজকের কর্মসূচির পর যদি বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা না হয়, তাহলে দলেরভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে নির্দেশে আমরা বৃহত্তর বরিশাল থেকে রাজপথে সরকার পতনের আন্দোলন শুরু করব।

নগরীর সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হল সংলগ্ম বরিশাল মহানগর ও জেলা বিএনপি দলীয় কার্যলয়ের সামনে গণ অনশন সূচি পালিত হয়।

সাবেক ছাত্র নেতা এ্যাড, শাহ্ আমিনুল ইসলাম আমিনের সঞ্চলনায় এসময় আরো বক্তব্য রাখেন- মহনগর সদস্য সচিব মরি জাহিদুল কবির জাহিদ, ১নং সদস্য সচিব এ্যাড, আলি হায়দার বাবুল, বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি আহবায়ক এ্যাড, মজিবর রহমান নান্টু, সদস্য সচিব এ্যাড, আকতার হোসেন মেবুল, উত্তর জেলা বিএনপি আহবায়ক দেওয়ান মোঃ শহিদুল্লাহ, বরিশাল জেলা মহিলা দল সভাপতি অধ্যাপিক ফারহানা তিথি, উত্তর জেলা মহিলাদল সাধারন সম্পাদিক শারমিন জাহান শিমু, কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড, এনায়েত হোসেন বাচ্চু, সাবেক সংসদ আবুল হোসেন খান, এ্যাড, নাজিম উদ্দিন পান্না, এ্যাড, আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় বিএনপি নেতা, ও বরিশাল যুবদল বরিশাল বিভাগীয় টিম প্রধান আঃ মোনায়েম মুন্না, কেন্দ্রীয় যুবদল সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, কবির উদ্দিন আনসারি, আল-আমিন, মাহাবুবুর রহমান পিন্টু, এ্যাড, নুরুল আলম রাজু, শরীফ হান্নান সাজ্জাদ, বরিশাল মহানগর যুবদল সভাপতি আখতারুজ্জামান শামীম, জেলা যুবদল সম্পাদক এ্যাড, তছলিম উদ্দিন সহ বরিশাল মহানগর, জেলা (দক্ষিণ) ও উত্তর জেলা বিএনপির বিভিন্ন প্রর্যায়ের অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

গণ অনশনে অংশ নেয়া বিভিন্ন প্রর্যায়ের নেতা কর্মীরা চেয়ারপার্সন বেগম খালেদাকে মুক্তি সহ সু-চিকিৎসার ব্যবস্থা করা নাহলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে রাজ পথে গণ আন্দোলনের ঘোষনা করার দাবী জানান।

এর পূর্বে সকাল থেকে টাউন হল চত্বর দলীয় কার্যলয় সম্মুখে বরিশালের বিভিন্ন উপজেলা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ডের নেতা কর্মীরা মিছিল সহকারে এসে অংশ গ্রহন করে।

সর্বশেষ