৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজুল বাউফলে ভাইয়ের ছেলের হা*মলায় বিধ্বস্ত ভিক্ষুকের বসতঘর

বরিশাল নাগরিক সংসদ’র আহ্বায়ক কমিটি গঠন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রেস বিজ্ঞপ্তিঃ বরিশালের বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে বরিশাল নাগরিক সংসদ ‘র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকেলে আয়োজিত সংগঠনের এক নাগরিক সভায় এ কমিটি ঘোষণা করা হয় ।রাষ্ট্রপতি আনসার পদকপ্রাপ্ত জহিরুল হোসাইন খান নাসিম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভায় সাংস্কৃতিক সংগঠক ও সমাজসেবক মারুফ আহমেদ মল্লিককে আহ্বায়ক, অধ্যাপক এস এম আলী আজমকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক, রাষ্ট্রপতি আনসার পদকপ্রাপ্ত জহিরুল হোসাইন খান নাসিমকে ১নং যুগ্ম আহ্বায়ক, তরুণ সমাজ সেবক আরিফুদ্দিন আহমেদ মুন্নাকে ২ নং যুগ্ম আহ্বায়ক, সাংস্কৃতিক সংগঠক ফিরোজ মোল্লাকে ৩ নং যুগ্ম আহ্বায়ক এবং সাংস্কৃতিক সংগঠক সাব্বির হোসেনকে সদস্য সচিব মনোনীত করে ২৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভায় আনুষ্ঠানিকভাবে নবগঠিত আহ্বায়ক কমিটি ঘোষণা করেন বরিশাল নাগরিক সংসদের অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক এস এম আলী আজম। ২৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অন্যান্য সদসদের মধ্যে রয়েছেন-আরিফুল ইসলাম, জাহিদুল ইসলাম লিটন, , জামাল উদ্দিন খান , আব্দুল্লাহ মামুন, প্রভাষক তহিরুল ইসলাম নাহিদ, তাজকিয়া সুলতানা আখি, মুনিয়া খানম, ইয়াসিন আরাফাত, দেলোয়ার হোসেন, কামরুল হাসান নেছারী, সামিম হোসেন, ইকবাল হোসেন, মামুন আকন, নজরুল ইসলাম, সোহেল ইসলাম, মোঃ আল আমিন, মোঃমাহমুদুন্নবী , মেহেদি হাসান রনি প্রমুখ ।

সভায় নবগঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক মারুফ আহমেদ মল্লিক বলেন, ” দীর্ঘকাল উন্নয়ন বঞ্চিত দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত বৃহৎ উন্নয়ন পরিকল্পনা এবং বাস্তবায়নাধীন মেগা প্রকল্প এই অঞ্চলের
সামগ্রিক অর্থনৈতিক অবস্থার ব্যাপক পরিবর্তন আনবে। আমরা বৃহৎ উন্নয়ন পরিকল্পনা গ্রহণের জন্য বরিশাল নাগরিক সংসদের পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ।”

নব গঠিত কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক এস এম আলী আজম বলেন- ” নাগরিকদের সাংবিধানিক অধিকার এবং মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় বরিশাল নাগরিক সংসদ অগ্রণী ভুমিকা পালন করবে। কাঠামো ও অবকাঠামোগত উন্নয়নে সরকার এবং স্থানীয় নগর কর্পোরেশনকে গঠনমূলক পরামর্শ প্রদান করবে।”

সভায় পরবর্তী ৬ মাসের মধ্যে বরিশাল নাগরিক সংসদের জন্য একটি পূর্ণাঙ্গ কমিট গঠনের সিদ্ধান্ত গৃহীত হয় ।

সর্বশেষ