৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল বিমানবন্দরকে শহীদ আবদুর রব সেরনিয়াবাদ বিমানবন্দর করার দাবী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

উজিরপুর প্রতিনিধি :: বরিশাল বিমানবন্দরকে শহীদ আবদুর রব সেরনিয়াবাদ বিমানবন্দর নামকরনের দাবী জানিয়েছেন বিশিষ্টজনেরা। ইতিমধ্যে বরিশালের তৃতীয়, চতুর্থ, নবম জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুল ইসলাম মনি’র উদ্যোগে ঢাকাস্থ বরিশাল বিভাগ সমিতি ও বরিশাল জেলা সমিতির আয়োজনে ২৮ নভেম্বর এক জরুরী সভার প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় দক্ষিণ অঞ্চলের উন্নয়নের রুপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ফুপা ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মন্ত্রীসভায় ভুমি প্রশাসন, ভ‚মি সংস্ক্রার এবং বন্যা নিয়ন্ত্রন, পানি সম্পদ ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত, সাবেক মন্ত্রী, উজিরপুর, আগৈলঝাড়া, সাতলা, বাগধা বেরিবাধের উদ্যোক্তা শহীদ আবদুর রব সেরনিয়াবাদের নামে বরিশাল বিমান বন্দর নামকরণের দাবী জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানিয়েছেন- দক্ষিণ অঞ্চলের পায়রা বন্দর, বিশ্বের অন্যতম পর্যটন কেন্দ্র কুয়াকাটা, শেরে বাংলা এ.কে ফজলুল হকের বাড়ী সহ বিভিন্ন সাইক্লোন জোনে জরুরীভাবে ত্রাণ কার্যক্রম সহ দেশি বিদেশী পর্যটকদের আকাশ পথে যোগাযোগের গুরুত্বপূর্ণ স্থান এই বিমান বন্দর। এই বিমান বন্দরকে টারমিনাল ও রানওয়ে সম্প্রসারণ এবং রিজোনাল বিমানবন্দরে রুপান্তরিত করার দাবী জানান। এ সময় ঢাকাস্থ বরিশাল বিভাগ সমিতির সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ উন্নয়ন প্রচেষ্টার আহবায়ক ডক্টর রিয়াজুল ইসলাম, বরিশাল জেলা পরিষদ সদস্য ও বরিশাল বিভাগ সমিতির সহ-সভাপতি আওরঙ্গজেব হাওলাদার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাইদুল ইসলাম মীর্জা, রফিকুল ইসলাম, ইকবাল হোসেন তাপস, বিভাগ সমিতি ও ঢাকা গেরিলা ২ এর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাহিদুল ইসলাম জামির, বিভাগ সমিতির সদস্য বানারীপাড়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দিন আহম্মেদ কিসলু সহ আরো অনেকে।

তারা আরো জানান দক্ষিণ অঞ্চলের রাজনৈতিক অভিভাবক পার্বত্য শান্তিচুক্তির রুপকার, সাবেক চীপ হুইপ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক জাতীয় কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহর পিতা শহীদ আবদুর রব সেরনিয়াবাদকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে হত্যা করেছিল ঘাতকরা। শুধু তাই নয় আবুল হাসানাত আবদুল্লাহর মা, ভাই, তার ছোট ছেলে শুকান্ত বাবুকেও হত্যা করেছিল ওই পাষন্ড ঘাতকরা। এ সময় গুরুত্বর আহত হয়েছিল আবুল হাসানাত আবদুল্লাহর স্ত্রী সাহান আরা আবদুল্লাহ।

উদ্যোক্তা সাবেক সংসদ সদস্য মোঃ মনিরুল ইসলাম মনি জানান, দক্ষিণ অঞ্চলের আরেক রাজনৈতিক অভিভাবক আমির হোসেন আমু, তোফায়েল আহম্মেদ সহ বিভাগের সকল সংসদ সদস্য, বুদ্ধিজীবি ও রাজনৈতিক নেতৃবৃন্দ এই প্রস্তাবের সাথে ইতিমধ্যে একাত্ত্বতা ঘোষনা করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়- বরিশাল বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ এবং সিভিল এভিএসনের জন্য জমি অধিগ্রহনের কার্যক্রম শুরু হয়েছে। বরিশাল বিমানবন্দরের নব যোগদানকৃত ম্যানেজার আব্দুর রহিম তালুকদার জানান বিমান বন্দরের পরিচালকের দায়িত্ব পালন করছি তবে এর বাহিরে আমার কিছু জানা নেই।

সর্বশেষ