৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজুল বাউফলে ভাইয়ের ছেলের হা*মলায় বিধ্বস্ত ভিক্ষুকের বসতঘর

বাকেরগঞ্জে ঘূর্ণিঝড় ইয়াসে পানিবন্ধী মানুষের মাঝে উপজেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মো.রাব্বী মোল্লা, বাকেরগঞ্জঃ
বাকেরগঞ্জে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পানিবন্ধী মানুষের দুঃখ-দূর্দশা দেখতে তাদের মাঝে ছুঁটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়। আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্থ উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করে পানিবন্ধী ঘরের লোকজন এবং ক্ষতিগ্রস্থ মানুষের খোঁজখবর নেন। পরিদর্শনকালে তিনি উপজেলার ভরপাশা, রঙ্গশ্রী ও গারুড়িয়া ইউনিয়নের পানিবন্ধী হতদরিদ্র ২০-২৫ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও শিশু খাদ্য বিতরণ করেন। এসময় তার সাথে উপজেলা ত্রাণ কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের সাথে আলাপকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় জানান, ঘূর্ণিঝড় ইয়াস অতিক্রমকালে পূর্ণিমা থাকায় উপকূলীয় অঞ্চলে জোয়ারের পানি বেড়ে আশেপাশের নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। যেজন্য ইয়াসের প্রভাবে বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের বিভিন্ন জায়গা জোয়ারের পানিতে তলিয়ে গেছে। অনেক এলাকায় রাস্তা-ঘাট, বেড়িবাধ, ফসলের ক্ষেত, মাছের ঘেরের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি আরও জানান, ইতিমধ্যেই উপজেলার ভরপাশা, রঙ্গশ্রী ও গারুরিয়া ইউনিয়নের পানি বন্দী মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।এছাড়াও ক্ষতিগ্রস্থ পরিবার মানুষের নিরাপত্তার জন্য আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সকল ইউনিয়নের চেয়ারম্যানদের এ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নিতে বলেছেন। তিনি সকলকে এই দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ