৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালের নথুল্লাবাদ টার্মিনালে বাস চলাচল স্বাভাবিক ঝালকাঠিতে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খানকে শোকজ কাউখালীতে পরকীয়া জানাজানি হওয়ায় গৃহবধূর আত্মহত্যা বাউফলে জেলেদের ৬ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগ ঝালকাঠিতে নেতার প্রার্থীর পক্ষে কাজ না করায় আ.লীগের ১০জন বহিষ্কার গৌরনদীতে ১০৪ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা নথুল্লাবাদ কেন্দ্রীয় টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ উপজেলা নির্বাচন বর্জনের আহবান জানিয়ে বরিশালে বিএনপির লিফলেট বিতরণ চাঁদপুরায় গণকের কথায় খলিলের মাংসের দোকানে তালা দিয়েছে মেম্বার ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫

বাবুগঞ্জে তালের বীজ বপনের উদ্বোধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শফিকুল ইসলাম, বাবুগঞ্জ প্রতিনিধিঃ

“বেশি করে তালগাছ লাগাই বজ্রপাতে প্রানহানী কমাই ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে
প্রকৃতিক দুর্যোগ প্রশমনকল্পে বরিশাল জেলাব্যাপী

১ লক্ষ তালগাছের বীজ বপন কর্মসুচীর উদ্বোধন এর ধারাবাহিকতায় বাবুগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বাবুগঞ্জ উপজেলায় দেহেরগতি ইউনিয়নএর রাকুদিয়া গ্রামে এ তালগাছের বীজ বপন কর্মসুচীর উদ্বোধন করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আামিনুল ইসলাম বলেন, তালগাছ সাধারণত বজ্রপাত থেকে মানুষকে রক্ষা করাসহ পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা করে। অথচ কালের বির্বতনে বাংলাদেশে তাল গাছগুলো হারিয়ে যাচ্ছে।

ফলে প্রাকৃতিক বিপর্যয় ঘটছে, প্রভাব পড়ছে জলবায়ুতে এবং দেশে প্রতিনিয়ত বজ্রপাতের আঘাতে অকালে প্রাণ হারাচ্ছে অংখ্য মানুষ।

তিনি বলেন, এসব বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগেই বাংলাদেশের প্রতিটি এলাকায় বেশি করে তাল গাছের চারা ও বীজ রোপনের নির্দেশনা দিয়েছিলেন।
তার সেই নির্দেশনা ও অনুশাসনকে সম্মান জানিয়ে

বরিশালের বিজ্ঞ জেলা প্রশাসক জনাব এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায়
বাবুগঞ্জ উপজেলার ৬ টি ইউনিয়নে মোট ১০ হাজার তাল গাছের বীজ ও চারা রোপণ করা হবে। এজন্য আগে থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে কৃষি সম্প্রসারণ বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধি এবং ব্রাক এনজিও মাধ্যমে এসব বীজ সংগ্রহ করা হয়েছিল।
এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ ছাইদুজ্জান, দেহেরগতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃমশিউর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা বন কর্মকর্তা নুরুল ইসলাম,বাবুগঞ্জ উপজেলা ব্রাক প্রতিনিধি মিলটন ঘোষ, সরকারি বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনধিরা এসব তাল গাছের বীজ রোপণ করেন।

সর্বশেষ