২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভাইস চেয়ারম্যান পদে ভোটারদের পছন্দের প্রার্থী জসিম উদ্দিন পৈত্তিক সম্পত্তি বেদখল হওয়ায় নিঃশ্ব হয়ে গেলেন নিরঞ্জন মিত্র ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গলাচিপায় পঞ্চবটি আশ্রমে ৭দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত তৃষ্ণার্ত মানুষদের বিশুদ্ধ পানি খাওয়ালো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাবুগঞ্জে পূর্ব শত্রুতার জেরে যুবককে মারধর ।। পাথরঘাটায় মৎস্য বিভাগের অভিযানে ‘মারধর’, নদীতে ঝাঁপ দিয়ে এক জেলে নিখোঁজ এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত পিরোজপুরে ভোটে অংশ নেওয়ায় দল থেকে বিএনপি নেতা বহিষ্কার

ভারতে বিষাক্ত মদপান করে ৮৬ জনের মৃত্যু ! গ্রেফতার-২৫

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী ডেস্ক: উত্তরাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবে স্থানীয়ভাবে অবৈধ উপায়ে তৈরি এ মদপান করে কয়েক দিনে তাদের মৃত্যু হয়েছে। শনিবার পুলিশ একশ’র বেশি এ ধরনের মদের আস্তানায় অভিযান চালিয়েছে। গ্রেপ্তাররা মদ তৈরি ও বিক্রিতে জড়িত বলে প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে। বিবিসি

ভারতে প্রতি বছর শত শত মানুষ বিষাক্ত মদপান করে মারা যায়। দৃষ্টিশক্তিও হারায় বিপুল মানুষ। সাম্প্রতিক সময়ে বিষাক্ত মদপানে মৃত্যুর সংখ্যা বেড়েছে। শুক্রবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং মদপানে মৃত্যুর ঘটনা তদন্তের নির্দেশ দেন।

সূত্র জানায়, অবৈধ মদ তৈরির পর বিক্রি করা হয় রাস্তার পাশের দোকানে; সেখান থেকে তা সরবরাহ করা হয় গ্রাহকদের কাছে।
শুক্রবার মদ না পেয়ে স্যানিটাইজার পান করায় অন্ধপ্রদেশে ১০ জন মারা গেছে। ভারতে অবৈধ মদপানে মৃত্যুর ঘটনা একেবারেই সাধারণ। দেশটির গ্রামাঞ্চলে অবৈধ মদপানও সাধারণ ঘটনা। বিভিন্ন ব্র্যান্ডের মদের চেয়ে এর দাম কম হওয়ায় নি¤œ আয়ের মানুষ এ মদ সেবন করে থাকে।

অনেকেই আবার স্থানীয়ভাবে তৈরি মদের সঙ্গে মিথানল মেশায় নেশা বাড়ানোর জন্য। সামান্য মিথানল অন্ধত্ব ও লিভার নষ্টের কারণ হতে পারে। এ কারণে মৃত্যুও হতে পারে।

আমাদের সময় ডটকম

সর্বশেষ