৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিমের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজুল বাউফলে ভাইয়ের ছেলের হা*মলায় বিধ্বস্ত ভিক্ষুকের বসতঘর

‘মসজিদে নববি’র অনুরূপ ছাতা বসবে পটুয়াখালী মডেল মসজিদে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: উদ্বোধনের একমাস পর হলেও নামাজ আদায় শুরু হয়েছে পটুয়াখালী মডেল মসজিদে। শুক্রবার (১৯ মে) পবিত্র জুমা আদায়ের মধ্যে দিয়ে নামাজ আদায় শুরু হয়েছে এতে।

প্রথম জুমার নামাজের জামাতের ইমামতি করেন হাফেজ মাওলানা তানভিরুল ইসলাম। এদিকে মসজিদে আরও সৌন্দর্য বর্ধনের কাজ চলবে এবং এতে মসজিদে নববির অনুরূপ স্বয়ংক্রিয় ছাতা স্থাপনের কথা জানিয়েছেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ।

মেয়র বলেন, পটুয়াখালী পৌর সভার উদ্যোগে মদিনার মসজিদে নববীর অনুরূপ মডেল মসজিদের পাশে অটোছাতা স্থাপন করার জন্য উদ্যোগ নেওয়া হবে। স্থানীয়দের দাবি অনুযায়ী দক্ষিণ পাশে পকেটগেট করার বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করব।

গত ১৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থ ধাপে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করলেও বিদ্যুৎ সংযোগের অভাবে পূর্ণাঙ্গ চালু করা সম্ভব হয়নি। গণপূর্ত বিভাগ ও বিদুৎ বিভাগের গড়িমসিতে কেটে যায় একমাস।

আজ নামাজ আদায় করতে পেরে স্বস্তি ফিরেছে মুসুল্লিদের মধ্যে। মুসুল্লিরা সবাই উচ্ছ্বসিত এবং পরম করুণাময়ের কাছে শুকরিয়া আদায় করেছেন তারা। প্রথম জুমায় ঢল নামে হাজার হাজার মুসুল্লির। যে কারণে মসজিদে প্রবেশে একটি গেট হওয়ায় বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেকের। এছাড়া দুর্ভোগে পড়তে হয়েছে মসজিদে দক্ষিণ পাশের কলাতলা এলাকার মুসুল্লিদের।

প্রায় ৪/৫ শ ফুট বেশি রাস্তা ঘুরে আসতে হয়েছে বৃদ্ধ ও নারী মুসুল্লিদের। এতে কিছুটা অস্বস্তিতে পড়তে হয়েছে নারী মুসুল্লিদের। প্রথম জুমায় মুসল্লিদের মাঝে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী সাংসদ কাজী কানিজ সুলতানা, জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম ও পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সহসভাপতি অ্যাড. সুলতান আহমদ মৃধা, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড গোলাম সরোয়ার ও ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ মাহবুব আলম প্রমুখ।

সর্বশেষ