৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দুমকীর নতুন বাজারে শাহজাহান শিকদারের নির্বাচনী অফিস উদ্বোধন লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর শুভ জন্মদিন আজ (৬ মে) দুমকিতে চেয়ারম্যান প্রার্থী শাহজাহান শিকদার এর নির্বাচনী অফিস উদ্বোধন পিরোজপুরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ মনপুরায় জেলেদেরকে মা*রধ*র করে টাকা ছি*নিয়ে নিল মৎস্য কর্মকর্তারা! আচরণবিধি লঙ্ঘন করায় ঝালকাঠি সদরে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে শোকজ বরিশালের দুই উপজেলায় ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ বরিশালে ৮ঘন্টা বন্ধ থাকার পর ফের বাস চলাচল স্বাভাবিক ইন্দুরকানীতে নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগ নেতার পাঠাগারে আগুন পাথরঘাটায় ৭ মণ হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার

সড়ক ও নৌপথে চলছে অতিরিক্ত যাত্রী পরিবহন ও দ্বিগুণ ভাড়া আদায় !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বিএনএস পিআর: ঈদুল আজহা উপলক্ষে চললাম লকডাউন সাময়িক সময়ের জন্য স্থগিত রেখে সড়ক ও নৌপথে স্বাস্থ্যবিধি মেনে যান চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু সড়ক পরিবহন ও নৌপথে লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি  লঙ্ঘন করে পূর্বের ন্যায় অতিরিক্ত যাত্রী পরিবহন এবং দ্বিগুণ ভাড়া আদায়ের জন্য তীব্র প্রতিবাদ জানিয়েছে নাগরিকদের সংগঠন – বরিশাল নাগরিক সংসদ। শুক্রবার বিকেলে গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ঈদ পূর্ব জনসাধারণের সরকারী বিধিনিষেধ মেনে চলাচল, গরুর হাটে স্বাস্থ্যবিধি রক্ষা, সড়ক পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন, নৌপথে অতিরিক্ত যাত্রী পরিবহন না করা সহ বিভিন্ন সমসাময়িক বিষয়কে সামনে রেখে এক জরুরি সভার আয়োজন করে সংগঠনটি।

বরিশাল নাগরিক সংসদের কার্যকরী পরিষদের সভাপতি মারুফ আহমেদ মল্লিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম আলী আজমের পরিচালনায় অনুষ্ঠিত কার্যকরী পরিষদের জরুরি সভায় উপস্থিত ছিলেন বরিশাল নাগরিক সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সম্পাদক আবু তাহের, সাংগঠনিক সম্পাদক এম. স্বজল মাহমুদ, সমাজকল্যাণ সম্পাদক এ. কে. এম. ইউনুছ আলী প্রমুখ।

সভায় বরিশাল নাগরিক সংসদের নেতৃবৃন্দ বলেন, সড়ক পরিবহন ও নৌপথে লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি  লঙ্ঘন করে পূর্বের ন্যায় অতিরিক্ত যাত্রী পরিবহন এবং দ্বিগুণ ভাড়া আদায়ের জন্য আমরা তীব্র প্রতিবাদ জানাই। লঞ্চে হতদরিদ্র ও সাধারণ মানুষকে জিম্মি করে দু’শ টাকার ভাড়া পাচ’শ টাকা আদায় করা হচ্ছে। আমরা এই অপতৎপরতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

সভায় করোনা সংকট মোকাবেলায় বরিশাল বিভাগের জনসাধরণ সহ দেশের সকল নাগরিককে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

সভায় করোনাকালে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে বরিশাল ও ঢাকা মহানগরীতে  বিএনএস মানবিক খাদ্য ব্যাংকের মাধ্যমে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ, বরিশাল নাগরিক সংসদ চট্টগ্রাম মহানগর শাখার অনুমোদন, দেশে এবং প্রবাসে থাকা সংগঠনের সদস্য নিয়ে ৩০ জুলাই ঈদ পুনর্মিলনী আয়োজন সহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

সর্বশেষ