২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে গৌরনদীতে গুনীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

গৌরনদী প্রতিনিধি: প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার গৌরনদী বন্ধুসভার উদ্যোগে কেককাটা, গুনীজন সংবর্ধনা আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অুনষ্ঠানে দুই শিক্ষাবিদকে সম্মননা প্রদান করা হয়।

সকাল সাড়ে ১০টায় গৌরনদী বেসরকারি স্বেচ্ছসেবী সংগঠন কারিতাস মিলনায়তনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্ধোধন করা হয়। পরে প্রথম আলোর জন্ম দিনের কেক কাটেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস, উপজেলা ভাইসচেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মুন্সী, বীর মুক্তিযোদ্ধা একেএম শামছুল আলম, গুনীজন ও সংবর্ধিত শিক্ষাবিদ সরকারি গৌরনদী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ মোসলেম উদ্দিন সিকদার, বরিশাল বিএম কলেজের অবসরপ্রাপ্ত প্রফেসর ডঃ নীলকান্ত বেপারীসহ অতিথিরা। সূচনা বক্তব্য রাখেন প্রথম আলোর গৌরনদী প্রতিনিধি জহুরুল ইসলাম, শুভেচ্চা বক্তব্য রাখেন গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া, সভাপতি খোকন আহম্মে হীরা,এনজিও ফোরামের উপজেলা সম্পাদক প্রেমানন্দ ঘরামী, রিপোটার্স ইউনিটির সভাপতি খায়রুল ইসলাম, বন্ধুসভার উপদেষ্টা ও রিপোটার্স ইউনিটির সাবেক সভাপতি পলাশ তালুকদার, বন্ধুসভার সভাপতি শ্রীকৃঞ্চ চক্রবর্তি।
বক্তারা বলেন, সত্য ও সঠিক সংবাদ জানতে দৈনিক প্রথম আলোর বিকল্প নেই, প্রথম আলো শুধু পাঠকদের চাহিদাই পুরন করে না, তারা সমাজকে আলোকিত করতে নানান কর্মসূচী নিয়ে পথ চলা অব্যহত রেখেছে। অলোচনা শেষে গুনীজন সরকারি গৌরনদী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ মোসলেম উদ্দিন সিকদার, প্রফেসর ডঃ নীলকান্ত বেপারীর হাতে সম্মননা ক্রেষ্ট তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসসহ অতিথিরা। সবশেষে আয়োজন করা হয় মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বন্ধুসভার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সিলভিয়া মুন তার দলের সদস্যরা নৃত্য পরিবেশন করেন। সংগীত পরিবেশন করেন বন্ধু আব্দুর রহমান, বন্ধু সভার সদস্যরা আবৃতি করেন, ও যাদু প্রদর্শন করেন বন্ধুসভার সম্পাদক এম, আর মহসীন। অনুষ্ঠানে অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সহসম্পাদক মোহাম্মদ আলী বাবু, উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক হাসান মাহমুদ, বরিশাল মেট্রোর নির্বাহী সম্পাদক ফারুক হোসেন মোল্লা, বার্তা সম্পাদক আরেফীন রিয়াদ, যুব অধিকারের সমন্বয়ক সৈয়দ অহিদুজ্জামান। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন বন্ধুসভার সম্পাদক এম,আর মহসীন ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান।

সর্বশেষ