৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চরফ্যাশন সাব-রেজিষ্টারের বিরুদ্ধে প্রবাসীর জমি দলিল রেজিষ্ট্রেরীর অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বানী ডেক্স:ভোলার চরফ্যাশন সাব-রেজিষ্টার অফিসে প্রবাসী জমি রেজিষ্ট্রার হওয়ার অভিযোগ রয়েছে। এই ব্যপারে দাতার ছেলে মো.রাশেদ দলিল রেজিষ্টারীর পূর্বে লিখিত ভাবে সাবরেজিষ্টারকে জানালো কোন প্রতিকার পায়নি তারা।
অভিযোগ সূত্রে জানা গেছে , ভোলা জেলার তজুমদ্দিন উপজেলর শিবপুর ইউনিয়নে খাশেরহাট গ্রামের কামাল মিয়া কুয়েত প্রবাসে বসবাস করেন। ৫ বছর পূর্বে একবার এসে চলে গেছে। চরফ্যাশন সাব-রেজিষ্টার জমি রেজিষ্টারী বিধিমালা রয়েছে গ্রহীতা না থাকলেও জমি দাতা থাকা বধ্যতা মূলক। দাতা কি পরিমান জমি বিক্রি করেছেন এবং টাকা বুঝিয়ে পেয়েছেন কিনা এমন প্রশ্ন তোলেন সরাসরি সাব-রেজিষ্টার নিজেই। দাতা সঠিক তথ্য উপাথ্য দেয়ার পর জমি দলিল হয়। কিন্ত উক্ত দাতা সৈয়দ কামাল উদ্দিন কুয়েত প্রবাসে থেকে কিভাবে বিধি বর্হিভূত ভাবে ১০ অক্টোবর/২০২২ তারিখে ২১লাখ ৮৩হাজার টাকা বহায় মূল্যের জমি রেজিষ্ট্রে হয়েছে। যার দলিল নং ৭২৮২। জিন্নগড় মৌজার জমির পরিমান ৩৬শতক।
এই ব্যপারে প্রবাসী দাতার ছেলে মো. রাশেদ বলেন, আমার পিতা সৈয়দ কামাল উদ্দিন কুয়েত প্রবাসে থাকেন। ৫ বছর পূর্বে দেশে এসে ছিলেন, কয়েকদিন অব¯’ান করে চলে গেছেন। জমি দলিল হয়েছে তবে আমি গ্রহীতার নাম জানিনা।
চরফ্যাশন উপজেলা সাব-রেজিষ্টার নুর আলম সিকদার সাথে মুুঠোফোনে একাধিক বার কল দিলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সর্বশেষ