৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা ববিতে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

আগৈলঝাড়ায় নতুন করে ৭ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্তর সংখ্যা ১৭১জন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় মুক্তিযোদ্ধাসহ নতুন করে ৭ জনের করোনা শনাক্তর খবর নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন। জেলা প্রশাসনের তালিকায় আগৈলঝাড়া উপজেলায় আক্রান্তর সংখ্যা দাড়িয়েছে ১৭১ জনে।
নতুন আক্রান্ত তিন জনের বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন দিয়ে তাদের হোম আইস্যুলশনের মাধ্যমে চিকিৎসা প্রদানের কথা জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বখতিয়ার আল মামুন।
ডাঃ বখতিয়ার আল মামুন জানান, উপজেলার ৫০শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে বৃহস্পতিবার (২৪ জুন) ১২ জনের করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা ভাইরাস ধরা পরেছে। এছাড়াও একই দিন জেলা প্রশাসনের তালিকায় আক্রান্তর খবর পাওয়া গেছে ৩ জনের। বৃহস্পতিবার মোট ৭ জনের করোনা আক্রান্তর খবর নিশ্চিত করেছে জেলা ও উপজেলা প্রশাসন।
আক্রান্তদের মধ্যে ১জন মুক্তিযোদ্ধা, একই পরিবারের স্বামী-স্ত্রী দুজন ও রাজিহার ইউনিয়নের ভাজনা গ্রামে অপর এক ব্যক্তি রয়েছেন।
বৃহস্পতিবার পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য অনুযায়ী ১শ ৭১ জন করোনা আক্রান্ত হয়ে বর্তমানে ১৪ জন তাদের নিজ বাড়িতে আইস্যুলেশনে রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএএফপিও) ডাঃ বখতিয়ার আল মামুন বলেন, উপজেলার পশ্চিম এলাকা বিশেষ করে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় আক্রান্তর হার বেশী হওয়ায় সেখান থেকে কোন লোক আগৈলঝাড়ায় প্রবেশ করতে না পারে এবং অন্যান্য এলাকা থেকে জনসাধারনের প্রবেশাধিকার সংরক্ষিত করার জন্য স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহর পরামর্শে পুলিশী চেকপোস্ট বসিয়ে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসনের কাছে শুপারিশ করেছেন তিনি।
এভাবে পরিস্থিতি অব্যাহত থাকলে উপজেলাকে লকডাউন দেয়ার শুপারিশও করবেন বলে জানান ডাঃ বখতিয়ার আল মামুন। পরিস্থতি মোকাবেলায় সবাইকে সরকারের স্বাস্থ্যবিধি যথাযথ ভাবে প্রতিপালন ও করোনার উপসর্গ দেখা দিলে বাসায় অবস্থান করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সাথে যোগাযোগ করারও পরামর্শ দিয়েছেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আবুল হাশেম জানান, ইউএইচএএফপিও’র শুপারিশের ভিত্তিতে থানা প্রশাসনের সাথে কথা বলে আগৈলঝাড়াকে সুরক্ষিত রাখতে সীমান্ত এলাকাগুলোতে চেকপোষ্ট বসানোর চিন্তা করা হচ্ছে। এছাড়াও আগৈলঝাড়ার উপর দিয়ে চোরাই পথে চলা দুরপাল্লার পরিবহনসহ সিএনজি, মাইক্রোবাস বন্ধের ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ