৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচন বর্জনের আহবান জানিয়ে বরিশালে বিএনপির লিফলেট বিতরণ চাঁদপুরায় গণকের কথায় খলিলের মাংসের দোকানে তালা দিয়েছে মেম্বার ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম "হেনরীর ভুবন" এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা, দীপু মনি এমপি ঝালকাঠিতে র‌্যাবে হাতে সুজন হত্যা মামলার আসামি বাবা-ভাই গ্রেপ্তার গৌরনদীতে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষ, ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা দিলুসহ রক্তাক্ত জখম-৫ কলাপাড়ায় মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত-১ উজিরপুরে ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন - রাশেদ খান মেনন এম পি পাথরঘাটায় সুপেয় পানির তীব্র সংকট, মেপে পানি পান করতে হয় বাসিন্দাদের

আদালত অবমাননা করায় মাদারীপুরে পাঁচ জনের বিরুদ্ধে মামলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মাদারীপুর প্রতিনিধি:
এক নারীকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে আদালতে দায়েরকৃত তদন্তাধীন মামলা নিয়ে সংবাদ প্রকাশ করায় দুই সাংবাদিকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে ভূক্তভোগি নারী। মঙ্গলবার মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্যে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।
মামলার আসামীরা হলেন দৈনিক লাখোকন্ঠের মাদারীপুর জেলা প্রতিনিধি ও ওই সংবাদের প্রতিবেদক রাকিব হাসান, একই পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফরিদ আহম্মদ বাঙ্গালী, মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের পূর্ব দৌলতপুর গ্রামের পান্নু মাতুব্বরের ছেলে হৃদয় মাতুব্বর, আল-আমীন মাতুব্বর ও একই গ্রামের কালাম মাতুব্বরের ছেলে জাহিদ মাতুব্বর।
মামলার বিবরণী থেকে জানা যায়, এবছরের ১৭ আগস্ট এক নারী শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা একটি মামলা দায়ের করে। যা বর্তমানে তদন্তধীন রয়েছে। মামলার বিয়ষ ১ সেপ্টেম্বর দৈনিক লাখোকন্ঠ পত্রিকার ৪ পাতায় একটি সংবাদ প্রকাশ করে। যেখানে ওই মামলার কয়েকজন আসামীর কথায় আদালতে তদন্তধীন বিষয়টি নিয়ে একটি সংবাদ প্রকাশ করে। যা আদালত অবমাননার সামীল। এতে কয়েকজন ব্যক্তির সামাজিক সম্মানকে নষ্ট করা হয়েছে। মামলায় এক কোটি টাকা মানহানী হয়েছে বলেও উল্লেখ করেছেন।
মামলা পরিচালনাকারী আইনজীবী মো. মনিরুজ্জামান বলেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক (ক্ষমতাপ্রাপ্ত) শহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভিস্টিকেশন বুরে‌্য (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য্য করেছেন। আসামীগন আমার বাদীর মানহানি ও আদালত অবমাননাকর তথ্য দিয়ে আদালতের সুনাম ক্ষুন্ন করেছেন।
মামলার বাদী বলেন, ‘ওই পত্রিকার প্রতিবেদক রাকিব হাসান আমার কাছে বিভিন্ন সময়ে চাঁদা দাবী করে আসছে। সেই চাঁদার টাকা না দেয়ার কারণে ক্ষুদ্ধ হয়ে মনগড়া একটি সংবাদ প্রকাশ করেছে। এতে আমার নাম ও পরিচয় তুলে ধরে সামাজিকভাবে হেয় প্রতিপন্নও হয়েছি। আমি এদের কঠোর বিচার দাবী করি।
মামলার বিবাদী ও দৈনিক লাখোকন্ঠের সম্পাদক ও প্রকাশক ফরিদ আহম্মদ বাঙ্গালী বলেন, ‘বিষয়টি আমি এখনো জানি না। যে কেউ আমাদের বিরুদ্ধে অভিযোগ করতে পারে। আমরা আদালতের বিয়ষটি আদালতের মাধ্যমেই সমাধান করবো।’

সর্বশেষ