৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গণমাধ্যমের স্বাধীনতার সূচকে আরো দুই ধাপ পেছালো বাংলাদেশ ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ গৌরনদীতে নির্বাচনি সহিংসতায় ইউপি চেয়ারম্যানসহ আহত ৩ কক্ষ পরিস্কার করতে বিলম্ব হওয়ায় মাদ্রাসা ছাত্রকে পিটিয়ে জখম ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশঃ মৌখিক পরীক্ষা শুরু ৮ মে বিয়ে বাড়িতে কাজীকে চর থাপ্পড় মারলেন বিএনপি নেতা ! তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করলো আলীমাবাদ সমাজ কল্যাণ সংস্থা আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই

বন্ধ ক্যাফেটেরিয়া খোলার অজানা আশায় পবিপ্রবিয়ানরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পবিপ্রবি প্রতিনিধিঃ

দীর্ঘদিন ধরে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় চরম ভোগান্তির সম্মুখীন হচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা।

গত কয়েক মাস ধরে বন্ধ থাকায় চড়া মূল্যে বহিরাগত দোকান থেকে খাবার কিনতে হচ্ছে তাদের।তারপর ও এক অজানা আশায় বুক বেধে আছে পবিপ্রবিয়ানরা।এইতো আজ না আগামীকাল না তার পরের দিন খুলবে ক্যাফেটেরিয়া এভাবেই কেটে যাচ্ছে দিনের পর দিন।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চার প্রাণকেন্দ্র শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসি)। ক্লাস-পরীক্ষা শেষে ক্লান্তি দূর করতে শিক্ষার্থীরা চা-কফির আড্ডা দিতে চলে আসেন ছাত্র শিক্ষক কেন্দ্রের এ ক্যাফেটেরিয়াতে। ক্যাম্পাসের ভিতরের একমাত্র খাবার হোটেল ছাত্র শিক্ষক কেন্দ্রের এই ক্যাফেটেরিয়া। যেখানে বাহিরের খাবার হোটেল গুলোর তুলনায় কিছুটা ভালো মানের খাবার পাওয়া যায়। ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা সকাল ও দুপুরের খাবার গ্রহণ করেন এখানে। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের আবাসিক হল সমূহ মূল ক্যাম্পাস এলাকার মধ্যে হওয়ায় তারা খাবারের জন্য শতভাগ নির্ভরশীল এই ক্যাফেটেরিয়ার উপর।

ভুক্তভোগী শিক্ষার্থী মাহদী হাসান বলেন,ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় ক্লাস চলাকালীন সময়ে বেশি সমস্যা হচ্ছে। কারণ বাইরে গিয়ে খাবার গ্রহণ সময় সাপেক্ষ এবং খরচটাও বেশি।

ভুক্তভোগী আরেক শিক্ষার্থী সুমাইয়া বলেন,আমাদের জন্য বিষয় টা চরম দুর্ভোগের। কেননা,আমাদের রাতে বাইরে গিয়ে খাবার আনা নিরাপদ নয় আমরা রাতের এবং দুপুরের খাবার টিএসসি ক্যাফেটেরিয়া থেকে সংগ্রহ করতাম। কিন্তু এখন সেটা পসিবল হচ্ছে না।

এ বিষয়ে ক্যাফেটেরিয়ার পরিচালক মোঃ শাহিন বলেন,” বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাস চালুর পর থেকেই খাবার বিক্রয়ের পরিমাণ কমে গেছে, অপর দিকে বাজার মূল্য বৃদ্ধি পেয়েছে, তাছাড়া বিশ্ববিদ্যালয় থেকে কোন ভর্তুকি দেওয়া হয়না এবং মাসে ১৫ হাজার টাকা ভাড়া দিতে হয়। যার ফলে প্রতিনিয়ত লোকসান গুনতে হচ্ছে আমাদের।”

পবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন,”ক্যাফেটেরিয়া বন্ধ এ বিষয় আমি অবগত নই। সাধারণ শিক্ষার্থীদের সুবিধার্থে ক্যাফেটেরিয়া সকল সমস্যা সমাধান করে দ্রুত চালুর ব্যাপারে ক্যাম্পাস প্রশাসনের সাথে কথা বলবো। ”

পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বলেন,”টিএসসি নিয়ে কিছু জটিলতার কথা শোনা গেছে, টিএসসির কর্মকর্তা-কর্মচারী আরো দায়িত্বশীল হওয়া দরকার। টিএসসির গঠনগত ত্রুটির সাথে টিএসসি অপরিষ্কার, বাথরুমগুলো ব্যবহারের অনুপযোগী, খাবার নিম্ন মানের কিন্তু দাম বেশি। সাধারণ শিক্ষার্থীদের সুবিধার্থে দ্রুত টিএসসির ক্যাফেটেরিয়া চালু করা উচিৎ।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ছাত্র শিক্ষক কেন্দ্রের ব্যবস্থাপনা কমিটির আহবায়ক কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রফেসর ড. এস এম তাওহিদুল ইসলাম বলেন,” আমরা নতুন করে টেন্ডার আহবান করব। দ্রুত এই সমস্যা সমাধানে আমরা কাজ করছি।”

সর্বশেষ