৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করলো আলীমাবাদ সমাজ কল্যাণ সংস্থা আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা

বরিশালে সন্তানের বিরুদ্ধে মায়ের সংবাদ সম্মেলন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।।।
বিধবা বৃদ্ধা মায়ের ভরণ পোষণ ও বয়স্কভাতার টাকা ঠিকমত না দেয়াসহ ছোট ২ সন্তানের সম্পত্তি আত্মাসাতের অভিযোগ এনে বড় ও মেজো ছেলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে বরিশাল নগরীর মড়ক খোলার পুল সংলগ্ন এলাকার মৃত. শাজাহান ডাকুয়া স্ত্রী মোসাঃ আয়শা বেগম (৬২)।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি বীর মুক্তিযোদ্ধা শহীদ জননী সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আয়শা বেগমের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার ছোট ছেলে হাছান ডাকুয়া।

লিখিত বক্তব্য তিনি বলেন, তার ৪ ছেলে ১ মেয়ে। বর্তমানে ছোট ছেলে অটো চালক হাছান ডাকুয়ার সংসারে থাকেন। সেজো ছেলে ও একমাত্র মেয়ে তার খোঁজ খবর নিলেও বড় ও মেজো ছেলে কোন খোঁজ খবর নেয় না।

বড় ছেলে মো. মোশারেফ ডাকুয়া এবং মেজো ছেলে মো. আনোয়ার হোসেন ডাকুয়া। এ দু’জন মিলে তারা তাদের ভাই-বোন মো. হাছান ডাকুয়া, রাবেয়া বেগম ও মো. মোজাম্মেল হোসেন ডাকুয়ার নগদ অর্থসহ অর্ধ কোটি টাকার বেশি (পৈত্রিক ) সম্পতি কূটকৌশলে হাতিয়ে নিয়েছে। সর্বশেষ আয়শা বেগমের স্বামী ও তার ৩ বোন অর্থাৎ আয়শার ৩ ননদসহ ৪ ছেলে মিলিত হয়ে স্ট্যাম্প চুক্তিতে পারিবারিক মিমাংশায় বসে।

চুক্তি অনুযায়ী মোশারেফ ও আনোয়ার মিলে ৮ লাখ টাকা মোজাম্মেল ও হাছান কে দিবে। এবং তাদের পিতা শাজাহান ডাকুয়াকে ৩ লাখ দিবে পুত্র মোশারেফ ও আনোয়ার। কিন্ত সেই চুক্তির ওয়াদা রাখেনি মোশারেফ ও আনোয়ার। ২ ভাইকে সম্পতি বুঝিয়ে না দেয়ায় বড় ভাই মোশারেফ ও মেঝো ভাই আনোয়ারের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয় ছোট ভাই হাছান ডাকুয়া। এরপরই আনোয়ারের স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে হাছানের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করে। বিচারক দু’পক্ষের কথা শুনে মামলাটি খারিজ করে দেয়। এরপর মোশারেফ ক্ষিপ্ত হয়ে হাছানের বিরুদ্ধে আদালতে ২টি মামলা দায়ের করে।

তিনি আরো বলেন, মোশারেফ ডাকুয়া কাশিপুর ইউনিয়নের মধ্য শারশী গ্রামের বাড়ির বাগানের গাছ বিক্রি করে প্রায় ৫ লাখ টাকা নিয়েছে। জমি বিক্রি করে প্রায় ১০ লাখ টাকা, নতুন বাজার এলাকায় ৩টি স্টলে ১২ বছর, ৬ বছর ও ৪ বছরে ভাড়া বাবদ প্রায় ২০ লাখ টাকা, ডিপিএস বাবদ ২ লাখ টাকা, সমিতির ২০ হাজার, মোজাম্মেল হোসেন ডাকুয়া ১১ বছর বাহরাই দেশে থাকা অবস্থায় তার বড় ভাই মোশারেফ ডাকুয়ার কাছে নানা ভাবে পাঠিয়েছে ১৮ লাখ টাকা। কারণ, মোশারেফ কাউনিয়া এলাকায় একটি ফ্লাট দেয়ার কথা ছিল মোজাম্মেলকে। কিন্ত উপরোক্ত সবকিছু মোশারেফ তার ভাই বোনদের ঠকিয়ে নিজে আত্মসাৎ করেছে। এর সাথে হাত মিলিয়েছে ২য় সন্তান মো. আনোয়ার হোসেন ডাকুয়া। এর প্রতিবাদ করতে গিয়ে বড় ও মেজো ছেলে মিলে আমাকে (আয়শা বেগম) একাধিকবার বেদম মারধর করেছে। তার স্বামী জীবিত থাকা অবস্থায়ও বড় ছেলে প্রতারণা পূর্বক জাল দলিল তৈরী করে ১১ শতাংশ জমি নেয়ার চেষ্টা করেছিল। কিন্ত ছোট ২ ছেলের কারণে পারেনি।

বড় ও মেজো ছেলের সম্পতির আয়ের উৎস কি? তা জানতে চাইলেই সব রহস্য বেড়িয়ে আসবে। সন্তানদের মধ্যে বড় ছেলেই ছিল শিক্ষিত। আর সেই এমন করল। আমি এর সমাধান চাই। নয়তো মা হয়ে আমি নিজেই অপরাধী ২ সন্তানের বিরুদ্ধে আইনের আশ্রয় নিব।

অভিযোগের বিষয়ে মুঠোফোনে মোশারফের কাছে জানতে চাইলে, তিনি উল্টো অভিযোগ করে বলেন বাবাকে ফেলে রেখে মা তাবলিকে চলে গিয়েছিল। সেই থেকে দূরত্ব। তবে মা তার সাথে থাকতে চাইলে তিনি রাখবেন। অনিয়ম দুর্নীতির বিষয় প্রশ্ন তুললে মোশারেফ সরাসরি স্বাক্ষাৎ করতে চান বলে ব্যক্ত করেন। অপরদিকে আনোয়ার মুঠোফোনে নিজেকে গফুর বলে দাবী করেন। অথচ তার ছোট ভাই হাছান তার মেজো ভাইয়ের মোবাইল নম্বর বলে দাবী করেন।

সর্বশেষ