৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা ববিতে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

বাউফলে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কামরুল স্টাফ রিপোর্টার:
পটুয়াখালীর বাউফলে এই প্রথমবারের মত ডিজিটাল পদ্ধতিতে ৬ষ্ঠ জনশুমারী ও গৃহগণনা-২০২২ এর কাজ সম্পন্ন হয়েছে। গতকাল ২৩ জুন বৃহস্পতিবার রাতে এ কাজ শেষ করা হয়।

উপজেলা পরিসংখ্যান অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন করার জন্য ৭শত ৪১ জন গণণাকারী ও ১২৪ জন সুপারভাইজার এবং ৬ জন করে আইটি সুপারভাইজার ও জোনাল অফিসার নিযুক্ত ছিলেন। ৯দিন ধরে চলে এ কার্যক্রম। গণনার কাজ সম্পন্ন করার জন্য প্রত্যেক গণনাকারীকে দেয়া হয়েছে একটি করে ওয়ালটন ট্যাবলেট ও নিয়োজিত এলাকার মানচিত্র। উপজেলা সম্বনয়কারী হিসেবে কাজের দায়িত্ব পালন করেছেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ। এর আগে গত ৪ জুন শনিবার সকাল সাড়ে ৯টায় মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে জনশুমারী ও গৃহগণনা কাজের প্রশিক্ষন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন।

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ সবুজ বলেন, ডিজিটাল পদ্ধতিতে কাজ করার এই প্রথম অভিজ্ঞতা হয়েছে আমার। জনশুমারীর মূল কাজ ১৪ জুন রাত ১২ টা থেকে ২৩ জুন রাত ১২ টা পর্যন্ত মোট ৯দিন চলমান ছিল। দায়িত্বে থাকা সকলের সহযোগীতায় জনশুমারী ও গৃহগণনার এ কাজ সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্ন করতে পেরেছি এ জন্য উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সর্বশেষ