৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশঃ মৌখিক পরীক্ষা শুরু ৮ মে বিয়ে বাড়িতে কাজীকে চর থাপ্পড় মারলেন বিএনপি নেতা ! তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করলো আলীমাবাদ সমাজ কল্যাণ সংস্থা আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

বাউফলে বিদ্যুৎবিলে নেই রেভিনিউ স্ট্যাম্প, রাজস্ব হারাচ্ছে সরকার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি :: পটুয়াখালীর বাউফল উপজেলার বাণিজ্যিক ব্যাংকের শাখাগুলোতে বিদ্যুৎবিল নেওয়ার সময় বিল কাগজে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করা হয় না বলে অভিযোগ পাওয়া গেছে। নিয়ম অনুযায়ী চারশ টাকার বেশি বিল হলে সেই বিল কাগজে অবশ্যই দশ টাকার একটি রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করতে হবে। অথচ উপজেলার বিভিন্ন শাখা ব্যাংকগুলোতে এই রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার না করায় সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের অধীনে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ অন্য গ্রাহকরা প্রতি মাসে গড়ে তিন কোটি টাকার বেশি বিদ্যুৎ বিল পরিশোধ করেন। অভিযোগ রয়েছে, অধিকাংশ বিল কাগজে ব্যবহার করা হয় না রেভিনিউ স্ট্যাম্প।

কামরুজ্জামান বাচ্চু নামে এক গ্রাহক জানান, তিনি গত বৃহস্পতিবার হিসাব নং- ২৪২-২৫৪০-এ ১ হাজার ৫৯৫ আর হিসাব নং- ২৪২-২৫৪৫-এ ১ হাজার ৪৬৯ টাকা পরিশোধের জন্য বাউফল বাজার রোডস্থ অগ্রণী ব্যাংক শাখায় বিদ্যুৎবিল পরিশোধের জন্য নির্ধারিত টাকাসহ কাগজ জমা দেন। টাকা রেখে ওই বিলের কাগজে একটি ইনিসিয়াল স্বাক্ষর ও সিল মেরে অর্ধেক বিল কাগজ ফেরৎ দেন। কিন্তু ওই দুটি বিলের কাগজে কোনো রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করা হয়নি।

অভিযোগ রয়েছে, উপজেলার শাখা ব্যাংকগুলোতে পরিশোধকৃত অধিকাংশ বিদ্যুৎ বিল কাগজে রেভিনিউ স্ট্যাম্প ব্যবহার করা হয় না।

এ ব্যাপারে পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার ডিজিএম একে আজাদ বলেন, ‘নিয়ম অনুযায়ী ৪০০ টাকার উপরে বিদ্যুৎ বিলের কাগজে পরিশোধের সময় ১০ টাকা করে রেভিনিউ স্ট্যাম্প লাগাতে হবে। আমাদের নির্ধারিত ব্যাংকের শাখাগুলোতে এ কাজটি না করে থাকলে এ বিষয়ে আমরা খবর নিয়ে কর্তৃপক্ষকে জানাবো।’

সর্বশেষ