৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা ববিতে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

বাকেরগঞ্জে আ’লীগ নেতার উপর হামলার জেরে বহিস্কৃত যুবলীগ নেতাকে গণধোলাই

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী:
বরিশালের বাকেরগঞ্জে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে কুপিয়ে আহত করার ঘটনায় উত্তেজিত স্থানীয় জনতার গণধোলাইয়ের শিকার হয়েছে হত্যা, ধর্ষন, গুম, অস্ত্র ও চাঁদাবাজি সহ ২২ মামলার আসামী স্থানীয় ইউপি সদস্য জহিরুল ইসলাম মামুন ওরফে হাতকাটা মামুন।
বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নের ইছাপুরা হাইস্কুল সংলগ্ন খান বাড়ির সামনে এই হামলার ঘটনা ঘটে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতার হাত থেকে গুরুতর আহত হাতকাটা মামুন এবং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বারেক মোলøাকে উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করেন।
শেবাচিম হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের কর্তত্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় হাতকাটা মামুনকে উন্নত চিকিৎসকার জন্য ঢাকায় পাঠিয়েছেন। এই ঘটনায় এলাকায় উত্তেজনা চলছে।
এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে এলাকায় পুলিশ নিয়ন্ত্রনে রয়েছে বলে জানান বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম।

স্থানীয় কাকরধা পুলিশ ফাড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. ফরিদউদ্দিন জানান, ফরিদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য জহিরুল ইসলাম মামুন স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মহিউদ্দিন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামীসহ তার বিরুদ্ধে অন্তত ২০/২২টি মামলা রয়েছে। তার সাথে স্থানীয় একাধীক লোকজনের সাথে ীর্ঘনি যাবত বিরোধ চলে আসছে।
তিনি জানান, বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বারেক মোলøাকে তার বসতঘরে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে মামুন ও তার লোকজন।
খবর পেয়ে স্থানীয় লোকজন জড়ো হয়ে ধাওয়া করে মামুনকে ধরে গণধোলাই দেয়। এসময় উত্তেজিত জনতা মামুনের দুটি চোখ তুলে ফেলার চেষ্টা চালায়।
পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে জনতার হাত থেকে হাতকাটা মামুন এবং আ.লীগ নেতা বারেক মোলøাকে তার ঘর থেকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা মামুনের অবস্থা আশঙ্কাজনক জানিয়ে রাতে ঢাকায় পাঠিয়ে দেন।
ফাঁড়ি ইনচার্জ আরও জানান, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রেনে বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
শেবাচিম হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আহত ইউপি সদস্য জহিরুল ইসলাম মামুন ওরফে হাতকাটা মামুন বলেন, আমি কাহারো উপর হামলা করিনি। বারেক মোলøার উপর হামলার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে আমার প্রতিপÿরা আমার উপর চালিয়ে চোখ তুলে ফেলার চেষ্টা করে।
আহত ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বারেক মোলøা জানান, কোনো কারণ ছাড়াই হঠাৎ হাতকাটা মামুন ও তার ১৫/১৬জন সহযোগী নিয়ে আমার ঘরে প্রবেশ করে। কোনো কিছু বুঝে ওঠার আগেই মামুন আমার উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করতে থাকে। এতে আমার শরীরে ৭/৮টি কোপ লাগে।
বারেক মোলøা জানান, আসন্ন ইউপি নির্বাচনে আমি মেম্বার পদে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ায় হাতকাটা মামুন আমার এবং আমার লোকজনের উপর ÿীপ্ত হয়ে ওঠে।
বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম জানান, আওয়ামীলীগ নেতা বারেক মোলøা এবং ইউপি সদস্য জহিরুল ইসলাম মামুন আহতের ঘটনায় উভয় পÿের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

সর্বশেষ