৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করলো আলীমাবাদ সমাজ কল্যাণ সংস্থা আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন বাউফলে গর্ভে থাকা ভ্রূণ নষ্ট, স্ত্রীর স্বীকৃতি পেতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন ভোলায় পুলিশে চাকুরী দেওয়ার নামে প্রতারণা : প্রতারক আটক উপজেলা নির্বাচন : গৌরনদীতে তিন প্রার্থীর ব্যতিক্রর্মী প্রচারণা

বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) ওফাত দিবস ৭ সফর আজ সারা দেশে অনুষ্ঠানমালা শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নাজমুল হক মুন্না ::
আরবী হিসাব মোতাবেক আগামীকাল ৭ সফর শুক্রবার জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র বেছালত (ওফাত) দিবস। অত্যন্ত শোক বিধুর এ দিবস স্মরণে আজ বৃহস্পতিবার বাদ ফযর শোকের নিদর্শনস্বরূপ কান্নাভারাক্রান্ত পরিবেশে সারা দেশে জাকের পার্টির কার্যালয়, মসজিদে বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরী মসজিদ কমপ্লেক্স এবং লাখো বাড়িতে মুহুর্মুহু তাকবীর ধবনীর মধ্য দিয়ে আল্লাহু আকবার ও কলেমা খচিত কালো পতাকা ও জাকের পার্টির পতাকা উত্তোলন করা হয়।

আজ থেকে ১৯ বছর আগে শোক বিধুর এ রজনীতে বনানী পাক দরবার শরীফে বিশ্ব ওলী দেশ বিদেশের কোটি কোটি অনুসারীকে শোক সাগরে ভাসিয়ে দারুল বাকায় তশরীফ নেন (ওফাত লাভ করেন)।

প্রথা অনুযায়ী আজ বৃহস্পতিবার ৬ সফর মাগরিব ওয়াক্ত থেকে বিশ্ব ওলীর বেছালত মঞ্জিল বনানী পাক দরবার শরীফ ও বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিল শেরপুরের পাকুরিয়া দরবার শরীফে একযোগে বেদনাবিধুর ৭ সফরের পবিত্র ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা শুরু হবে। আজ বাদ ফযর উভয় দরবার শরীফে জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতার শোকের নিদর্শনস্বরূপ শোকের অভিন্ন পতাকাসমুহ উত্তোলন করা হয়।

বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) আধ্যাত্মিক প্রতিনিধি ও জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল ফাতেহা শরীফে বনানী পাক দরবার শরীফে অবস্থান করবেন।

একই সাথে আজ মাগরিব ওয়াক্ত থেকে জাকের পার্টির উদ্যোগে দেশব্যাপী সকল জেলা, মহানগর, থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সাংগঠনিকভাবে এবং ক্ষেত্র বিশেষে দলীয় নেতা কর্মী সমর্থকদের বাড়ী বাড়ী শোকঘন আবহে পবিত্র ফাতেহা শরীফের অভিন্ন অনুষ্ঠানমালা শুরু হবে। প্রাণ প্রিয় মুর্শিদকে একইভাবে জাকের পার্টির বৈদেশিক শাখাসমুহও অভিন্ন কর্মসূচি পালন করবে।

আজ মাগরিবের নামাজ আদায়ের পরে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে শুরু বেদনাবিধুর ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা। তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার এবং সত্য ইসলামের আদর্শ ও হেদায়েতের বাণী প্রচারে বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরীর অসামান্য অবদান আলোকপাত করে ওয়াজ নসিহত অন্তর্ভুক্ত থাকবে। বিশ্বওলী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে সম্পন্ন হবে শোক বিধুর পবিত্র ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা।

অনুষ্ঠানে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি, মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি সর্বোপরি শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামণা করে বিশেষ মুনাজাত করা হবে।

সর্বশেষ