৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কক্ষ পরিস্কার করতে বিলম্ব হওয়ায় মাদ্রাসা ছাত্রকে পিটিয়ে জখম ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশঃ মৌখিক পরীক্ষা শুরু ৮ মে বিয়ে বাড়িতে কাজীকে চর থাপ্পড় মারলেন বিএনপি নেতা ! তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করলো আলীমাবাদ সমাজ কল্যাণ সংস্থা আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন উপজেলা নির্বাচন: ভোলার তিন উপজেলায় ৩৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে ও কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই বরগুনায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনেই আচরণবিধি লঙ্ঘন প্রার্থীদের পাথরঘাটায় মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে চিকিৎসা, ৪ জনকে শোকজ কুয়াকাটা সৈকতে ভেসে এল মৃত ডলফিন

ভাস্কর্য ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক ……..লায়ন মোঃ গনি মিয়া বাবুল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী:  বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, ভাস্কর্য ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক। ভাস্কর্য ধর্মের সাথে সাংঘর্ষিক নয়। ভাস্কর্য মূলত কোন জাতির কৃষ্টি ও সংস্কৃতির শিল্পকর্ম বিশেষ। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশসহ প্রায় সকল দেশে ভাস্কর্য রয়েছে। বর্তমানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ও স্থাপন নিয়ে একটি উগ্র ধর্মীয় মৌলবাদী গোষ্ঠী যে বিতর্ক তৈরী করেছে তা অনাকাঙ্খিত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির পিতা ও বাংলাদেশের স্থপতি। তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন ও পরবর্তী প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও গুণাবলি তুলে ধরতে ভাস্কর্য নির্মাণ ও সংরক্ষণ করতে কোন বাধা থাকার কথা না। যে অপশক্তি ভাস্কর্য স্থাপনে বাধা তৈরী করেছে, তারা মূলত রাজনৈতিক হীন উদ্দেশ্যে দেশে ফেৎনা সৃষ্টি করছে। ইসলাম শান্তির ধর্ম, এই ধর্মের নামে ফেৎনা সৃষ্টি করা উচিত নয়। বঙ্গবন্ধুর আদর্শ জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধুর আদর্শ সর্বস্তরে বাস্তবায়ন করতে বহুমুখী উদ্যোগ গ্রহণ করা অপরিহার্য।
এশিয়া ছিন্নমূল বাস্তবায়ন ফাউন্ডেশন এর উদ্যোগে বুধবার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর বাংলাদেশ শিশু কল্যঅণ পরিষদ মিলনায়তনে ‘ভাস্কর্য ইতিহাসের ধারক-বাহক’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে সকলকে সচেষ্ট থাকতে হবে।
সংগঠনের চেয়ারম্যান মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্ব মিজবাহ রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যাপক নজরুল ইসলাম তামেজী ও বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাপ্তাহিক শৈলীকণ্ঠ পত্রিকার সম্পাদক এম.জি বাবর, মানবতার পরিবার সংগঠনের পরিচালক মাসুম রানা, সংগঠনের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ভূইয়া, চলচ্চিত্র পরিচালক মাজহারুল ইসলাম খোকন, পারুল আক্তার, ইউপি চেয়ারম্যান মোঃ শামসুল হক প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান আলোচক লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

সর্বশেষ